Dr. Neem on Daraz
Victory Day

খোকসায় হিরন হত্যার প্রতিবাদে মানববন্ধন-অবরোধ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, কুষ্টিয়া প্রকাশিত: মে ২২, ২০২২, ০৩:৪৬ পিএম
খোকসায় হিরন হত্যার প্রতিবাদে মানববন্ধন-অবরোধ

কুষ্টিয়াঃ ‘আমার ছেলেকে ওরা হত্যা করেছে। হত্যাকারীদের ফাঁসি চাই। দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’ কান্না বিজড়িত কন্ঠে এ কথাগুলো বলছিলেন খোকসা উপজেলার বাসস্ট্যান্ডে অবস্থিত নিউ খোকসা হেলথকেয়ার প্রাইভেট হাসপাতাল প্যাথলজি টেক, মৃত্যু হিরন এর বাবা আকমল হোসেন। 

রহস্যজনকভাবে কলাপসিবল গেট এর মধ্যে মৃত্যু প্যাথলজি টেকনিশিয়ান মিলন শেখ (২৩) মৃত্যুর ৫ দিন পর রবিবার বেলা সাড়ে ১১ টার সময় খোকসা বাসস্ট্যান্ডে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

খোকসা সরকারি কলেজের থেকে মিছিল সহকারে উক্ত প্রতিবাদ সমাবেশটি কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের খোকসা বাসস্ট্যান্ডে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত হয়।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী অবরোধ ও সমাবেশে বক্তব্য রাখেন নিহত হিরনের মামা নিজাম উদ্দিন, হিরনের ভাই মিলন শেখ, গ্রামবাসী মতিউর রহমান ও বাঁধন শেখ। 

এ সময় তারা ব্যানার ও ফেস্টুন ব্যবহার করেন। বক্তারা তাদের বক্তৃতায় বলেন, হত্যাকারী সে যেই হোক সঠিক তদন্ত করে দোষীদের চিহ্নিত করে, তাদের আইনের আওতায় এনে, সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেন।

উল্লেখ্য বুধবার দিনগত রাত সাড়ে ১০টার দিকে নিউ খোকসা হেল্থ কেয়ার প্রাইভেট হাসপাতাল ও ডায়গনষ্টিক সেন্টারের ক্লসিপল গেটের ভিতর থেকে প্যাথলজি টেকনিশিয়ান হিরন (২৩) কে সঙ্গাহীন অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃতবলে ঘোষনা করেন। তবে ওই নিহত কলেজ ছাত্র ও প্যাথলজি টেকনিশিয়ানের ডান হাতে বিদ্যুতের সর্কে পোড়ার দুইটি ক্ষত চি‎হ্ন পাওয়া যায় ।

প্যাথলজি টেকনিশিয়ান হিরন শেখ উপজেলার শিমুলিয়া ইউনিয়নের সিংঘরিয়া গ্রামের আকমল হোসেনের ছেলে। তিনি পাংশা সরকারী মহাবিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ছাত্র ছিলেন। অভাবের কারণে নাম মাত্র পারিশ্রমিকে তিনি ওই হাসপাতালে চাকরি করতেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাস ষ্ট্যান্ড এলাকার অদূরের খোকসা হেল্থ কেয়ার প্রাইভেট হাসপাতাল ও ডায়াগষ্টিক সেন্টার এলাকা রাতে অনেকটা জনশূন্য থাকে। রাতের আধারে এ এলাকায় অসামিজ কর্মকান্ড চলে। নেপথ্যের কোন ঘটনায় জড়িত থাকা বা বাঁধা হয়ে দাঁড়ানোর জের ধরে এ হত্যা কান্ড ঘটতে পারে।

হাসপাতালের মালিক সেলিম হোসেন বলেন, তাদের কর্মচারী হিরোন হার্ট এ্যাটাকে মারা গেছে। তার হাতে যে পোড়ার চি‎হ্ন দেখা যাচ্ছে সে অনেক পুরাতন বলেও তিনি জানান। স্বাভাবিক ভাবেই সে মারা গেছে বলে দাবি করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ সাইদুজ্জামান বলেন, হিরনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার হাতের ক্ষত চি‎হ্ন দেখে মনে হয়েছে বিদ্যুতের সর্টে তার মৃত্যু হয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বলেন, এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। মৃত্যুর সঠিক কারণ জানতে ময়না তদন্তে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলেই প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে