Dr. Neem on Daraz
Victory Day

দুপচাঁচিয়ায় সেবা বুথ থেকে মিলতে শুরু করেছে ভূমিসেবা


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, দুপচাঁচিয়া (বগুড়া) : প্রকাশিত: মে ১৯, ২০২২, ০৯:০৫ পিএম
দুপচাঁচিয়ায় সেবা বুথ থেকে মিলতে শুরু করেছে ভূমিসেবা

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়ায় ভূমি সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষে সেবা বুথ থেকে ভূমি বিষয়ক বিভিন্ন সেবা পেতে শুরু করেছে সেবাগ্রহীতারা।

এর আগে বৃহস্পতিবার (১৯ মে) সকালে উপজেলা ভূমি অফিসে সেবা বুথের উদ্বোধন করেন সহকারি কমিশনার (ভূমি) আবু সালেহ মোহাম্মদ হাসনাত।

ভূমি মন্ত্রনালয়ের উদ্যোগে জনগণের কাছে ভূমি সেবা পৌঁছে দেয়া এবং ডিজিটাল ভূমি সেবা সম্পর্কে জনগণকে আগ্রহী করার জন্য ১৯ মে থেকে ২৩ মে পর্যন্ত দেশব্যাপী জেলা-উপজেলায় ভূমি সেবা সপ্তাহ ২০২২ পালন করা হচ্ছে।

সহকারী কমিশনার (ভূমি) আবু সালেহ মোহাম্মদ হাসনাত ভূমি সেবা সপ্তাহ সম্পর্কে আগামী নিউজ কে বলেন , ভূমি  রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পাদন করাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে ভূমি মন্ত্রণালয়ের অনলাইনে নামজারী কার্যক্রম বা ই-মিউটেশন, অনলাইনে খতিয়ান প্রাপ্যতা, ডিজিটাল ল্যান্ড রেকর্ড, অনলাইনে মৌজা ম্যাপের প্রাপ্যতা ও অনলাইন শুনানী, ডিজিটাল ভূমি সেবা প্রদান, হোল্ডিং আপলোডসহ সকল ধরণের সেবা প্রদান করা হবে।

তিনি আরও বলেন, নাগরিকগণ ঘরে বসেই অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান করতে পারবেন। এ জন্য নাগরিককে প্রথমে এলডি ট্যাক্স সিস্টেমে অনলাইন পোর্টাল land.gov.bd অথবা ldtax.gov.bd এ প্রবেশ করে এনআইডি ও মোবাইল নম্বর এবং জন্মতারিখ দিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন করতে হবে।

দুপচাঁচিয়া উপজেলা ভূমি অফিস চত্বরে  সকালে ভূমি সেবা সপ্তাহ-২০২২ এর উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও সেবাগ্রহীতারা।

দেওয়ান পলাশ/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে