Dr. Neem on Daraz
Victory Day

বৃক্ষ প্রেমিক বিষ্ণুপদ বিশ্বাস: ১শ’ শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার বৃক্ষ রোপণ


আগামী নিউজ | গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ০৭:৪৭ পিএম
বৃক্ষ প্রেমিক বিষ্ণুপদ বিশ্বাস: ১শ’ শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার বৃক্ষ রোপণ

ছবিঃ আগামী নিউজ

গোপালগঞ্জঃ ছায়া বেষ্টিত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ১শত শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার ফলদ, বনজ ও ওষধি বৃক্ষের চারা রোপণ করেছেন বৃক্ষ প্রেমিক বিষ্ণুপদ বিশ্বাস পেশায় তিনি একজন ভূমি জরিপ প্রশিক্ষক।

২০১৮ সালের জুলাই মাসে বিষ্ণুপদ বিশ্বাস উপজেলার কাজী মন্টু কলেজে বৃক্ষ রোপণের মধ্যে দিয়ে তিনি তার এই কর্মসূচি শুরু করেন।

সর্বশেষ আজ বুধবার শততম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে উপজেলার শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ে তিনি বৃক্ষ রোপণ করেন।

এ সময় শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক কবি মিন্টু রায়, আলী আশরাফ খান, প্রভাষক বুলবুল ইসলাম, সুজিৎ মন্ডল, ননী গোপাল, তৃষ্ণা মজুমদার, মিতালী চৌধুরী উপস্থিত ছিলেন।

বিষ্ণুপদ বিশ্বাস বলেন, বৃক্ষ আমাদের ছায়া দেয়। বৃক্ষ থেকে আমরা অক্সিজেন গ্রহণ করি। বৃক্ষ আমাদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্ভী করে। বৃক্ষ থেকে আমরা ফুল ও ফল পাই। এ ধরণের নানা বিষয়ের কথা চিন্তা করে আমি নিজ খরচে ২০১৮ সাল থেকে বৃক্ষ রোপণ শুরু করেছি। এ পর্যন্ত আমি ১শ’ শিক্ষা প্রতিষ্ঠানে ১২হাজার বৃক্ষ রোপণ করেছি। আমার এই বৃক্ষ রোপণ কর্মসূচি আগামীতেও অব্যাহত থাকবে।

শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক কবি মিন্টু রায় বলেন, বিষ্ণুপদ বিশ্বাস একটি মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি তার নিজ খরচে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বৃক্ষ রোপণ করছেন। তিনি পেশায় একজন সামান্য ভূমি জরিপ প্রশিক্ষক। প্রশিক্ষণ দিয়ে তিনি যে অর্থ পান তার একটি বড় অংশই এই বৃক্ষ রোপণে ব্যয় করেন। সমাজের বিত্তশালীরা তাকে আর্থিক ভাবে সহযোগিতা করলে আগামীতে তার এই কর্মসূচি সুন্দর ভাবে তিনি পরিচালনা করতে পারতেন।

আগামীনিউজ/শরিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে