Dr. Neem on Daraz
Victory Day

দুর্গাপুরে কৃষকদের আস্থার নাম মসিউর রহমান


আগামী নিউজ | দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০১:০৮ পিএম
দুর্গাপুরে কৃষকদের আস্থার নাম মসিউর রহমান

সংগৃহীত

রাজশাহীঃ জেলার দুর্গাপুর উপজেলায় কৃষকদের আস্থার নাম কৃষি অফিসার মসিউর রহমান। দুর্গাপুর উপজেলা কৃষি অফিসার মসিউর রহমানের পরামর্শ ও দিকনির্দেশনা অনুযায়ী কৃষকরা আলু ও পিঁয়াজসহ বিভিন্ন সবজি ফসল উৎপাদনে লক্ষমাত্রা ছাড়িয়েগেছে।
 
বাম্পার ফলনের পাশাপাশি দাম ভালো হওয়ায় এবার ব্যাপক লাভবান হওয়ার স্বপ্ন দেখছেন এঅঞ্চলের কৃষকরা।
 
কৃষক আব্দুল হালিম জানান, দুর্গাপুর উপজেলা কৃষি অফিসার মসিউর রহমান স্যারের পরামর্শ ও দিকনির্দেশনা অনুযায়ী আমি এবার প্রায় সাড়ে ৯ বিঘা জমিতে কাঠিনাল জাতের আলু চাষ করেছিলাম। আমার প্রতি বিঘাতে প্রায় ১০০ থেকে ১২০ মণ পর্যন্ত আলু ফলন হয়, আমি ভেবেছিলাম এবার তেমন আলু ফলন হবে না। কিন্তু দুর্গাপুর উপজেলা কৃষি অফিসার মসিউর রহমান স্যারের দেওয়া আলুর বীজ ও পরামর্শ অনুযায়ী আলুর চাষাবাদ করে আমি এবার ব্যাপক ফলন পেয়েছি।
 
উপজেলার ১ নং  নওপাড়া ইউনিয়নের গোপালপুর গ্রামের আব্দুল লতিফ নামের কৃষক জানান, আমাদের দুর্গাপুর উপজেলা কৃষি অফিসার মসিউর রহমান স্যারের পরামর্শ ও দিকনির্দেশনা অনুযায়ী এবার আমি প্রায় ৪বিঘা পেঁয়াজ চাষ করেছি প্রতিবারের থেকেও এবার আমার  পেঁয়াজের ফসল অনেক ভালো হয়েছে এবার পেঁয়াজের দাম পেলে অধিক লাভবান হবার আশা করছি।
 
এছাড়াও দেশে করোনা ভাইরাসের মহামারীর মধ্যে দেশের অনেক সরকারি বেসরকারি দপ্তর ও স্কুল প্রতিষ্ঠান বন্ধ  ঘোষণা করলেও কৃষক বাঁচলে বাঁচবে দেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে করোনা ভাইরাসের মহামারীর মধ্যেও রাত দিন মাঠ পর্যায়ে কাজ করেছেন  ও কৃষকদের দিকনির্দেশনা দিয়েছেন কৃষক  প্রেমী কৃষি অফিসার মসিউর রহমান।
 
বর্তমানে দুর্গাপুরে ২১টি সহকারী কৃষি কর্মকর্তা মাঠ পর্যায়ে কৃষকদের সাথে কাজ করছে বলে জানা যায়। এই বিষয়ে উপজেলা কৃষি অফিসার  মসিউর  রহমানের কাছ থেকে জানতে চাইলে তিনি জানান, কৃষক বাঁচলে বাঁচবে দেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবং মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া দিকনির্দেশনা অনুযায়ী কৃষকদেরকে নিয়ে মাঝে কৃষক সমাজকে উন্নত করার জন্য কাজ করে যাচ্ছি।
 
আগামীতেও কৃষি খাতকে আরো উন্নত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কোন জায়গা পরিত্যক্ত রাখা যাবেনা। আগামীতে দুর্গাপুরে এক শতাংশ জায়গা থাকবে না সব জায়গায়ই হবে কৃষি ফসলের রূপান্তর।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে