Dr. Neem on Daraz
Victory Day

বেলকুচিতে ১০ ফুট অজগর সাপ উদ্ধার


আগামী নিউজ | রানা আহমেদ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০, ০৪:৩২ পিএম
বেলকুচিতে ১০ ফুট  অজগর সাপ উদ্ধার

সংগৃহীত

সিরাজগঞ্জঃ জেলার বেলকুচি উপজেলার সোহাগপুর যমুনার চর থেকে মাথায় আঘাত পাওয়া অবস্থায় সাড়ে দশফুট  ফুট  অজগর সাপ উদ্ধার করা হয়েছে। 
 
সোমবার (২৩ নভেম্বর) সকাল ১১ টার দিকে সোহাগপুর যমুনার চর থেকে অজগর সাপটি উদ্ধার করে স্থানীয় দি বার্ড সেফটি হাউজের সংগঠনের সদস্যরা ।
 
এলাকাবাসী জানায়, গতকাল রবিবার বিকালে গ্রামের জমির মধ্য  একটি অজগর সাপ দেখতে পায় । পরে স্থানীয়রা কিছু মানুষ  ভয় পেয়ে সাপের মাথায় টেটা দিয়ে আঘাত করে। আঘাত করার পর রাত ৮ টার দিকে দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস জানতে পারে৷  পরে মামুন বিশ্বাস ও জুবায়ের হোসেন চর থেকে আহত অবস্থায় উদ্ধার করে ।
 
এ বিষয়ে দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি ও জুবায়ের অজগর সাপটি উদ্ধার করার জন্য সোহাগপুর চরে যাই । ওখানে গিয়ে সাপের অবস্থা মারাত্মক হওয়ায় কিছু ছবি  রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবিরের কাছে পাঠিয়ে দেই । 
 
পরে আহত অবস্থায় উদ্ধার করা অজগর সাপটি সামাজিক বন বিভাগের  ভারপ্রাপ্ত কর্মকর্তা হৃষীকেস চন্দ্র রায়, এম এল এস নবুয়াত, শাহজাদপুর  পি এম রশিদুল হাসানে কাছে অজগর সাপটি হস্তান্তর করা হয়। সাপটি বেশি আঘাত প্রাপ্ত হওয়ায় উপযুক্ত চিকিৎসা ও পরিচর্যার জন্য বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, রাজশাহী প্রেরণ করা হয়েছে।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে