Dr. Neem on Daraz
Victory Day
আদমশুমারীতে অন্তভূর্ক্তির দাবীতে

চাঁপাইনবাবগঞ্জে দলিত জনগোষ্ঠীর মানববন্ধন


আগামী নিউজ | চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২০, ০৩:৪৫ পিএম
চাঁপাইনবাবগঞ্জে দলিত জনগোষ্ঠীর মানববন্ধন

সংগৃহীত

আসন্ন আদমশুমারী ২০২১ এ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠির জন্য আলাদা তথ্য সংগ্রহ ও অন্তর্ভুক্তির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠি অধিকার আন্দোলন জেলা শাখার মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার(১৭ সেপ্টেম্বর) দুপুরে দলিত ও বঞ্চিত জনগোষ্ঠির সদস্যরা চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমবেত হয়ে মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা শ্রীল শ্যাম কিশোর দাস গোস্বামী মহারাজ্জী, মো. সাজেমান আলী, সভাপতি বক্ষ্রনাথ ঠাকুর বারমা, সদস্য বিসুকা রানী দাস, সঞ্চিতা দাস প্রমুখ।

এসময় বক্তারা বলেন, একবিংশ শতাব্দির এই যুগে শুধুমাত্র জন্ম ও পেশাগত পরিচয়ের কারণে এ জনগোষ্ঠির প্রতি বৈষম্য চলে আসছে। কিছু মানুষকে আলাদা করে না রেখে রাষ্ট্র ও সমাজকে মর্যাদার আসনে উন্নীত করার লক্ষ্যে দলিত ও বঞ্চিত জনগোষ্ঠির জন্য উপযুক্ত কর্মসূচী গ্রহণ করে সরকারের নীতিমালা গ্রহণ করা উচিত। এছাড়া এ গোষ্ঠির জন্য টেকসই অভিষ্ট লক্ষ্যের আলোকে একটি জাতীয়ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা প্রয়োজন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে