Dr. Neem on Daraz
Victory Day

কলাপাড়ায় পেঁয়াজের বাজার উর্ধ্বমুখি


আগামী নিউজ | কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২০, ০৯:৩৮ পিএম
কলাপাড়ায় পেঁয়াজের বাজার উর্ধ্বমুখি

সংগৃহীত

কলাপাড়ায় পেঁয়াজের বাজারে আবারো অস্থিরতা দেখা দিয়েছে। বুধবার একদিনেই দফায় দফায় বেড়েছে পেয়াজের দাম। ভারত থেকে স্থলপথে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যাওয়ায় খবরে স্থানীয় আড়ৎদাররা কৃত্রিম সংকট তৈরী করে এর দাম বাড়িয়েছে বলে অভিযোগ করেছে বহু ক্রেতার।

সকাল থেকে খুচরা বাজারে ৭০ থেকে ৭৫, কখনো ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে এ পেঁয়াজ। তবে স্থানীয় আড়ৎদাররা দুষছে মোকামের বড় ব্যবসায়ীদের। তারা দাম বেশী ধরেছে বলে সকল খরচ দিয়ে এর কমে বিক্রি করতে পারছেন না। তবে স্থানীয় আড়ৎদাড়রা ৬৮ থেকে ৭০ টাকা পর্যন্ত বিক্রি করেছেন। এদিকে, পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার খবরে কলাপাড়া পৌরশহরের সাপ্তাহিক হাটের দিনেও শত শত মানুষকে পেয়াজ কিনতে দেখা গেছে। তাদের ভয় আগের মত আবারো কেজি ৩’শ টাকা না হয়। এতে ক্রেতাদের কেউ ৩-৫ কেজি আবার কেউ কেউ ১০-১৫ কেজি করেও পেঁয়াজ কিনেছেন।


এদিকে, সফিউল ইসলাম খোকন নামে এক ক্রেতা জানান, বুধবার বেলা বাড়ার সাথে সাথেই মাছ বাজার এলাকায় যে পেঁয়াজ ৬০ টাকায় বিক্রি হয়েছে, এক ঘন্টার ব্যবধানে তা বিক্রি হয়েছে ৭০ টাকায়, বিকেলে একই পেঁয়াজ বিক্রি হয়েছে ৮০ টাকা কেজিতে ।


অপরদিকে, আরেক ক্রেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, স্থানীয় কাঁচামাল বিক্রেতাদের (আড়ৎদার) প্রত্যেকের ঘরে পেঁয়াজ মজুদ রয়েছে । তারা ভ্রাম্যমান আদালতের ভয়ে নিদ্রিষ্ট গোডাউনে না রেখে এবার সরিয়ে রেখেছে বলে তিনি উল্লেখ করেন ।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে