Dr. Neem on Daraz
Victory Day

করোনা সন্দেহে রাজশাহীতে আরও ৪৩ জনের নমুনা সংগ্রহ


আগামী নিউজ | রামেক প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৫, ২০২০, ০৬:২৯ পিএম
করোনা সন্দেহে রাজশাহীতে আরও ৪৩ জনের নমুনা সংগ্রহ

   
করোনাভাইরাস সন্দেহে রাজশাহীতে নতুন করে ৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার থেকে রোববার (৬ এপ্রিল) সকাল পর্যন্ত তারা ৪৩ জনের নমুনা পেয়েছেন। সকাল থেকে সেগুলো পরীক্ষার কাজ চলছে। তবে কোন জেলা থেকে কতজনের নমুনা এসেছে তা জানাতে চাননি তিনি।

ডা. বুলবুল হাসান বলেন, ল্যাবে একসঙ্গে ৯৪টি নমুনা পরীক্ষা সম্ভব। নমুনা পরীক্ষায় সাধারণত ৬ থেকে ৮ ঘণ্টা সময় প্রয়োজন। কিন্তু এটা আবার বিভিন্ন মেশিনের ওপর নির্ভর করে। কখনও কখনও সময় একটু বেশিও লাগে।

তিনি জানান, ল্যাব চালুর পর তারা মোট ২৬টি নমুনার রিপোর্ট ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে-আইইডিসিআর পাঠিয়েছেন। রাজশাহী থেকে পরীক্ষার রিপোর্ট প্রকাশের সুযোগ নেই। এর আগে গত ১ এপ্রিল রামেকের ভাইরোলজি বিভাগে করোনা শনাক্তের ল্যাবের চালু হয়ে বিশেষ এ-ই ল্যাব। এখানে রাজশাহী বিভাগের আট জেলার সন্দেহভাজন রোগীদের নমুনা পরীক্ষা করার কথা।

আগামীনিউজ/তামিম 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে