Dr. Neem on Daraz
Victory Day

শরীয়তপুরে হোম কোয়ারেন্টাইনে নতুন করে ৩১ জন


আগামী নিউজ | শরীয়তপুর প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৫, ২০২০, ১২:০৭ এএম
শরীয়তপুরে হোম কোয়ারেন্টাইনে নতুন করে ৩১ জন

শরীয়তপুরে নতুন করে ৩১ জন হোম কোয়ারেন্টাইনে। এতে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩৬১ জনে। মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলের দিকে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আব্দুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার দুপুর থেকে পুলিশ ও জেলা প্রশাসনের লোকজন প্রতিটি বাজারে বাজারে টহল ও বাজার কমিটির প্রতিনিধিদের সঙ্গে কথা বলে ওষুধ, কাচামাল, খাদ্য দ্রব্য ও প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান ব্যাতিত জেলার সকল শপিংমল, খাবারের হোটেলসহ সব ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখারও নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে। সীমিত করা হয়েছে গণপরিবহন চলাচল। অপর দিকে মঙ্গলবার দুপুর থেকে মাঠে টহলে নেমেছেন সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে শরীয়তপুরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গণপরিবহন সীমিতকরণ ও নিত্যপণ্যের ব্যবসা প্রতিষ্ঠান বাদে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শরীয়তপুর জেলা প্রশাসন।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আব্দুর রশিদ জানিয়েছেন, জেলায় ইতালিসহ বিভিন্ন দেশ থেকে ফেরায় মঙ্গলবার বিকেল ৬টা পর্যন্ত সদর উপজেলায় ৮২, নড়িয়ায় ১৩১ জন, জাজিরায় ৩৯ জন, ভেদরগঞ্জে ৪৬ জন, ডামুড্যায় ৪১ জন ও গোসাইরহাটে ২২ জনসহ মোট ৩৬১ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন।

এদের প্রত্যেককেই জেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় সদর উপজেলায় ৭ জন, নড়িয়ায় ১২ জন, ভেদরগঞ্জে ১০ জন, ডামুড্যায় ৬ জন, জাজিরায় ৩ জন ও গোসাইরটে ১০ জনসহ সর্বমোট ৪৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। নতুন করে হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন সদর উপজেলায় ৭ জন, নড়িয়ায় ৮ জন, জাজিরায় ৬ জন, ভেদরগঞ্জে ৪ জন, ডামুড্যায় ৫ জন ও গোসাইরহাটে ১ জনসহ সর্বমোট ৩১ জন।

আগামীনিউজ/তামিম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে