আহমেদাবাদে খেলবে ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক জুন ২৭, ২০২৩, ০৪:৩৯ পিএম
ফাইল ছবি

ঢাকাঃ ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণার আগেই পাকিস্তানের দাবি ছিল, তিনটি ম্যাচের কেন্দ্র বদল করতে হবে। কিন্তু পাকিস্তানের সেই দাবি মানল না আইসিসি। বহু আলোচিত ভারত-পাকিস্তান ম্যাচ হবে আহমেদাবাদে, ১৫ অক্টোবর। ম্যাচটি পাকিস্তান এই শহরে খেলতে চায় না বলে খবর এসেছিল সংবাদমাধ্যমে। শেষ পর্যন্ত সরানো হয়নি দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের ম্যাচের ভেন্যুু। হাইভোল্টেজ ম্যাচ হওয়ায় এটি আয়োজনের যথোপযুক্ত ভেন্যু মনে করা হয়েছে আহমেদাবাদকেই।

পাকিস্তান ক্রিকেট বোর্ড দাবি করেছিল, সুরক্ষার কারণে আহমদাবাদে খেলবে না তারা। চেন্নাইয়ের ঘূর্ণি উইকেটে আফগানিস্তান ও ব্যাঙ্গালুরুর ব্যাটিং সহায়ক উইকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষেও খেলতেও আপত্তি জানায় তারা। চেন্নাই ও ব্যাঙ্গালুরুর ম্যাচ অদল-বদল করার দাবি জানায় তারা। আহমদাবাদের ম্যাচ পারলে কলকাতায় স্থানান্তরিত করার প্রস্তাবও দেয় পাকিস্তান। কিন্তু সেই দাবি মানা হয়নি।

 

মঙ্গলবার প্রকাশিত সূচিতে দেখা যাচ্ছে, ভারত ম্যাচ ছাড়াও অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত কেন্দ্রেই খেলতে হবে বাবর আজমদের। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি পাকিস্তান খেলতে চেয়েছিল ব্যাঙ্গালুরুতে, অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে চেয়েছিল চেন্নাইয়ে। কিন্তু পাকিস্তানের অনুরোধ উপেক্ষা করে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাবর আজমদের খেলতে হবে ব্যাঙ্গালুরুতেই, আফগানিস্তানের মুখোমুখি তারা হবে চেন্নাইয়ে।

অবশ্য সেমিফাইনালে উঠলে প্রতিপক্ষ যে দলই হোক, পাকিস্তান খেলবে কলকাতায়। অন্যদিকে ভারত যদি সেমিফাইনালে ওঠে, তাহলে তাদের ম্যাচ হবে মুম্বাইয়ে। তবে ভারত যদি সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয়, তাহলে সে ম্যাচটি হবে কলকাতায়।

ভারত গ্রুপপর্বের ৯টি ম্যাচ খেলবে ৯টি ভিন্ন ভিন্ন ভেন্যুতে। সেখানে পাকিস্তান তাদের ম্যাচগুলো খেলবে মাত্র পাঁচটি ভেন্যুতে।

এমআইসি