বিপিএলের এক ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ২১, ২০১৯, ০৯:১০ এএম

টি-টোয়েন্টি ক্রিকেটে দর্শকরা আসেনই চার-ছক্কা দেখতে। আগের বিপিএলগুলোতে এই জায়গায় তাদের একটা আফসোস থেকেই যেত। উইকেট ব্যাটিংবান্ধব না হওয়ায় স্কোর বোর্ডে খুব একটা রান উঠত না। কিন্তু বঙ্গবন্ধু বিপিএলে শুরু থেকেই রান উঠছে। দর্শকরা উপভোগ করতে পারছেন প্রত্যেকটা ম্যাচই।

শুক্রবার (২০ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক ম্যাচে বিপিএল দেখল সবচেয়ে বেশি রান। দুই দলের ইনিংসের যোগফল দাঁড়াল ৪৬০ রান। এর আগে বিপিএলের ইতিহাসে এক ম্যাচে এত বেশি রান দেখা যায়নি। চট্টগ্রাম আগে ব্যাট করে তুলেছিল ২৩৮ রান। এই স্কোর বিপিএলের ইতিহাসে এক ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে গত বিপিএলে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ২৩৯ রানের ইনিংস গড়েছিল রংপুর রাইডার্স।

এদিন চট্টগ্রামের ২৩৮ রান তাড়া করতে নেমে কুমিল্লা ওয়ারিয়র্স থেমেছে ২২২ রানে। দুই ইনিংসে এসেছে ৪৬০ রান। যা বিপিএলে রেকর্ড। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক ম্যাচে সবচেয়ে বেশি রানের রেকর্ড নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে।

২০১৬ সালে ওটাগো ও সেন্ট্রাল ডিসট্রিক্টসের ম্যাচে উঠেছিল ৪৯৭ রান। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ম্যাচে সবচেয়ে বেশি রান উঠেছিল ৪৯৩। চলতি বছরের সেপ্টেম্বরেই এই রেকর্ড হয়েছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে।

আগামী নিউজ/বিআর/এসএম/এনএনআর