হাসান আলিকে শাস্তি দিল আইসিসি

ক্রীড়া ডেস্ক নভেম্বর ২০, ২০২১, ০৩:৫৫ পিএম
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ অশোভন আচরণের জন্য পাকিস্তানি পেসার হাসান আলীকে তিরস্কার করেছে আইসিসি। বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নুরুল হাসান সোহানকে আউট করে এমন আচরণ করেন যা ক্রিকেটীয় নিয়মের পরিপন্থী। হাসানের পাশাপাশি বাংলাদেশ দলকেও জরিমানা করেছে আইসিসি।

বাংলাদেশের বিপক্ষে মিরপুরে ১ম ম্যাচে আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভাঙেন হাসান। কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৫ ভঙ্গ করেন এই পেসার। যেখানে লেখা আছে কোন আন্তর্জাতিক ম্যাচে কোন ব্যাটসম্যানকে আউট করার পর এমন কোন আচরণ করা যাবে না যা ব্যাটসম্যানকে আগ্রাসী কোন প্রতিক্রিয়া দেখাতে প্রলুব্ধ করতে পারে। কিন্তু হাসান বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারে নুরুল হাসান সোহানকে আউট করে তাকে সেন্ড অফ দেন। 

এদিকে বাংলাদেশ দলকে গুনতে হয়েছে জরিমানা। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে দলের সবাইকে। নির্ধারিত সময়ের মধ্যে ১ ওভার কম করতে পেরেছিল বাংলাদেশ।

আইসিসি জানিয়েছে, মিরপুরে ওই অঙ্গভঙ্গি করে লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভেঙেছেন হাসান আলি। কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৫ ভঙ্গ করেন এই পেসার। 

ফলে নিয়মানুযায়ী, আনুষ্ঠানিক ভর্ৎসনার পাশাপাশি হাসান আলিকে ১ ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি। ২৪ মাস সময়ে হাসান আলির প্রথম আচরণবিধি লঙ্ঘন এটাই।

আগামীনিউজ/বুরহান