ওবায়দুল কাদের পুরোপুরি সুস্থ, বাসায় ফেরার বিষয়ে সিদ্ধান্ত আজ

নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৯, ২০২১, ১২:১৯ পিএম
ফাইল ছবি

ঢাকাঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পুরোপুরি সুস্থ। পরীক্ষা নিরীক্ষা ও বিশ্রামের প্রয়োজনে তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। তবে আজই রোববার (১৯ ডিসেম্বর) সিদ্ধান্ত আসতে পারে তিনি কবে বাসায় ফিরবেন।

রোববার (১৯ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান ও মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের সার্বিক পরিস্থিতি নিয়ে আজ দুপুর ১২টায় আবারও মেডিকেল বোর্ডের বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে তার বাসায় ফেরার বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

আতিকুর রহমান বলেন, ওবায়দুল কাদের পুরোপুরি সুস্থ। পরীক্ষা-নিরীক্ষা একটি চলমান প্রক্রিয়া। উনার সিটি স্ক্যান করা হয়েছে। রিপোর্ট ভালো আসছে।

মেডিকেল বোর্ডের এই চিকিৎসক আরও বলেন, তিনি রুটিন মাফিক খাওয়া-দাওয়া করছেন। হাসপাতালের কেবিনের মধ্যে একটু চলাফেরা করছেন। বুকে ব্যথা, কিডনি সমস্যা, ডায়াবেটিস অনেকটাই নরমাল। তিনি ঠান্ডাজনিত কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেটা ভালো।

হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। তার চিকিৎসায় গঠন করা হয় ১০ সদস্যের মেডিকেল বোর্ড। বোর্ডের তত্ত্বাবধানে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে।

২০১৯ সালের মার্চে হার্ট অ্যাটাকের পর ওবায়দুল কাদের বিএসএমএমইউতে ভর্তি হন। পরে মুমূর্ষু অবস্থায় তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার বাইপাস সার্জারি করা হয়। দীর্ঘ প্রায় দুই মাস সেখানে অবস্থানের পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি।

আগামীনিউজ/বুরহান