বিএনপি হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না: রিজভী

ডেস্ক রিপোর্ট সেপ্টেম্বর ১৮, ২০২০, ০৩:২০ পিএম
ছবি; সংগৃহীত

ঢাকাঃ বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ নানা বিষয়ে মতামত লিখতে গিয়ে ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম বেগম খালেদা জিয়াকে নিয়ে বিষোদগার করেছেন বলে অভিযোগ করেছে বিএনপি।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন, ডেইলি স্টার সম্পাদক এখন আওয়ামী নব্য নাৎসিবাদের উপাসকে পরিণত হয়েছেন। রিজভী বলেছেন, ‘বেগম খালেদা জিয়া এবং বিএনপি কখনোই ঘৃণ্য হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না।’

আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আজকের পুরো সংবাদ সম্মেলনে সম্পাদক মাহফুজ আনামের লেখা নিয়েই কথা বলেন বিএনপির এই নেতা।

রিজভী বলেন, ‘এই ভয়াবহ দুঃসময়ে গণতন্ত্র দিবসে ইংরেজি দৈনিক ‘দি ডেইলি স্টার’ এর সম্পাদক মাহফুজ আনাম নিজের একটি নিবন্ধ ছেপেছেন। যে নিবন্ধের মধ্যে উল্লেখ করা হয়েছে- বিএনপি চেয়ারপারসন এবং সর্বাধিক ভোটে নির্বাচিত চারবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নির্জলা মিথ্যাচার, বিভ্রান্তিকর তথ্য, অসৎ উদ্দেশ্যপ্রণোদিত ও অসংলগ্ন মতামত। ওয়ান ইলেভেনের গণতন্ত্র ধ্বংসের প্রধান কুশীলবদের অন্যতম হোতা এবং সেনা সমর্থিত মঈনউদ্দিন-ফখরুদ্দীনের প্রতিনিধি হিসেবে পরিচিত মাহফুজ আনাম তার এই নিবন্ধে বেগম জিয়াকে নিয়ে সরাসরি ও ইঙ্গিতে যে মন্তব্য করেছেন তাতে জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে।’

বিএনপির এই নেতা বলেন, ‘গণতন্ত্রের কথা বলতে গিয়ে তিনি ইনিয়ে-বিনিয়ে বারবার বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করেছেন। যা হলুদ সাংবাদিকতা ও বর্তমান মিডনাইট সরকারের নির্লজ্জ স্তুতিরই সমতুল্য। মাহফুজ আনাম ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে তার প্রবন্ধে যা লিখেছেন তা অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পারিষদবর্গের হাইপার-প্রপাগান্ডা ও কলুষিত মিথ্যাচারের প্রতিধ্বনি মাত্র।

আগামীনিউজ/এএইচ