গাইবান্ধার ৩ ইউপির ভোটগ্রহণ চলছে

জেলা প্রতিনিধি, গাইবান্ধা নভেম্বর ২৮, ২০২২, ১১:১২ এএম

গাইবান্ধাঃ কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ চলছে। সোমবার (২৮) নভেম্বর সকাল ৮টায় ২৯টি কেন্দ্রে ইভিএম এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ওই তিন ইউপির ভোটে তিনজন চেয়ারম্যান, ৯ জন সংরক্ষিত নারী সদস্য ও ২৭ জন সাধারণ সদস্য পদের বিপরীতে ২২৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৪৪ ও সাধারণ সদস্য পদে ১৬৬ জন রয়েছেন। যেখানে মোট ভোটারের সংখ্যা ৬৮ হাজার ২৪৮ জন।

এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতির কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অফিসার লুৎফর রহমান।

রিটার্নিং কর্মকর্তা জানান, নির্বাচনি মাঠে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। এ ছাড়া ভোটের মাঠে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাবের টিমও থাকছে। তা ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনি মাঠে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, সাদুল্লাপুরে পৌরসভা গঠনের লক্ষ্যে বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়নে গত ৩১ জানুয়ারি ভোট গ্রহণ স্থগিত রাখে নির্বাচন কমিশন (ইসি)। পরে পুনরায় গত ২০ অক্টোবর তফসিল ঘোষণা করে ইসি।

বুইউ