টাঙ্গাইলে স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল নভেম্বর ৯, ২০২২, ০৩:৫৩ পিএম

টাঙ্গাইলঃ স্কুল শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণের মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয়মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। দণ্ডিত আসামি গোপালপুর উপজেলার ভুটিয়া গ্রামের আবু হানিফের ছেলে আলমগীর হোসেন (৩৬)।

বুধবার (৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন। তবে এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট আলী আহমেদ এবং এপিপি মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, ভিকটিম স্থানীয় একটি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী ছিল। বিগত ২০০৮ সালের ৭ সেপ্টেম্বর সকালে সে স্কুলে যায়। সেখান থেকে তাকে অপহরণ করে আলমগীর হোসেন তার মামার বাড়িতে নিয়ে ধর্ষণ করেন। পরদিন ৮ সেপ্টেম্বর ভিকটিমের বাবা বাদী হয়ে আলমগীর হোসেনের বিরুদ্ধে গোপালপুর থানায় মামলা করেন। ২০০৮ সালের ১৮ ডিসেম্বর গোপালপুর থানার উপপরিদর্শক (এসআই) তোজাম্মেল হক একমাত্র আসামি আলমগীর হোসেনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। তবে আলমগীর হোসেন জামিন নিয়ে পলাতক রয়েছে। পরে আসামির অনুপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন।

শফিকুজ্জামান খান মোস্তফা/বুইউ