গোপালগঞ্জে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ৬ জনের যাবজ্জীবন

গোপালগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ৩১, ২০২২, ০২:২৫ পিএম

গোপালগঞ্জঃ মোসলেম সরদার হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ আব্বাস উদ্দীন আজ সোমবার দুপুরে এ রায় দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলো- সদর উপজেলার দত্তডাঙ্গা গ্রামের ঝিলু সিকদারের ছেলে ইকবাল সিকদার (৪০) এবং সাকায়েত সিকদারের ছেলে সেলিম সিকদার(৪২)। 

যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলো- দত্তডাঙ্গা গ্রামের সাকায়েত সিকদার, মুরছালিন, ইনামুল সিকদার, আজিজুল সিকদার, ওসমান মুন্সী এবং নড়াইল জেলার লোহাগাড়া উপজেলার রায়পাশা গ্রামের পলাশ শেখ। 

এর মধ্যে মৃত্যুদণ্ড প্রাপ্ত ইকবাল সিকদার এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মুরছালিন ও ইনামুল সিকদার পলাতক রয়েছে।

মামলার বিবরনে জানা যায়, বিগত ২০০৬ সালের ২৯ নভেম্বর রাতে মোসলেম সরদার পাশ্ববর্তী পিঠাবাড়ি গ্রামে গান শুনতে যায়।রাতে গান শুনতে ফেরার পথে পিঠাবাড়ি বিলের মধ্যে সাজাপ্রাপ্তরা তাকে হত্যা করে বিলের মধ্যে লুকিয়ে রাখে। সাথে থাকা ওসমান সিকদার আহত হয়ে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়। ওই বছরের ৩ ডিসেম্বর বিলের মধ্য থেকে পুলিশ মোসলেম সরদারের লাশ উদ্ধার করে।নিহতের ভাই মোহন সরদার বাদী ওই বছরের ৩ ডিসেম্বর এ সংক্রান্ত একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং-১৯২/২০০৬)। তার দেয়া তথ্যমতে পুলিশ তদন্ত শেষ আদালতে চার্জশীট দাখিল করে।জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে তাকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন শহিদুজ্জামান খান এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন কাজী মেজবাহ উদ্দীন খোকন।

আগামীনিউজ/বুরহান