মঠবাড়িয়ায় ৩ ইউনিয়নে ১৩ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

মনিরুল ইসলাম, মঠবাড়িয়া(পিরোজপুর) প্রতিনিধি জুন ২১, ২০২১, ০৭:১২ পিএম
ছবিঃ আগামী নিউজ

পিরোজপুরঃ জেলার মঠবাড়িয়া উপজেলায় ৬ টি ইউনিয়নে ভোট গ্রহনের মধ্যে সাপলেজা, বেতমোর ও আমড়াগাছিয়া ৩টি ইউনিয়নে কেন্দ্র দখল, নৈরাজ্য ও সহিংস ঘটনার অভিযোগ এনে ১৩ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেছেন।

সোমবার সকালে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হলেও শুরু থেকে সাপলেজা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (টেলিফোন প্রতীক) জাহাঙ্গীর হোসেন সেলিম জমাদ্দার ভোটারদের নিয়ে ভোট কেন্দ্র যাওয়ার পথে গোলাপ খার বাড়ির সম্মুখে নৌকা প্রার্থী মিরাজ মিয়ার সমর্থকরা পূর্ব পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র, রামদা, চাইনিজ কুড়াল, পাইপগান দিয়ে হামলা করে মারাত্মক আহত করে। এতে চেয়ারম্যান প্রার্থী সহ ৭জন আহত হন। আহতরা হলেন জাহাঙ্গীর হোসেন সেলিম জমাদ্দার (৫০), রফিকুল মোল্লা (৩৮), এমাদুল হাওলাদার (৪০), ইউসুফ মোল্লা (৩৮), সোবহান হাজী (৪৫), ছগির মোল্লা (৪৬), সোহেল (৩০)। আহতদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গুরুতর আহত সোহেলকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।  

সেলিম জমাদ্দার ও চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কালাম মোল্লা জানান, বহিরাগত ৫শতাধিক পেশাদার সন্ত্রাসী দুদিন পূর্বেই এলাকায় নৌকা প্রার্থী মিরাজ মিয়া বিভিন্ন বাড়িতে এনে আত্মগোপন করে রাখেন। যা আইনশৃংঙ্খলা বাহিনীকে বার বার অবহিত করলেও তারা তেমন কোন পদক্ষেপ গ্রহন করেননি। তাদের বেপরোয়া তান্ডবলীলা ও সাধারণ মানুষের জানমালের দিক প্রাধাণ্য না দিয়ে এ অরাজকতা ও মগের মুলুকের ন্যায় অগ্রহনযোগ্য নির্বাচনকে সাপলেজার ৭ চেয়ারম্যান প্রার্থী, সেলিম জমাদ্দার, মো: শামিম  (ঢোল), আবু কালাম মোল্লা (চশমা), ইদ্রিস আলী মোল্লা (হাতপাখা), এনামুল কবির (আনারস), গোলাম রব্বানি  (টেবিল ফ্যান) ও আমির খান (মটর সাইকেল) বেতমোর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান, দেলোয়ার হোসেন ও শহিদুল ইসলাম এবং আমড়াগাছিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম খলিল ফরাজী, সুলতান মিয়া ও প্রভাষক কামাল হোসেন ভোট বর্জন করে পুনঃ নির্বাচনের দাবী জানান।

আজ দুপুর ১টার দিকে বেতমোর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৃথক দুটি সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান। গুরুতর আহত চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর হোসেন সেলিম জমাদ্দার বর্জনকৃত চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে বিষয়টি তাৎক্ষণিকভাবে প্রধান নির্বাচন কমিশনার, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে লিখিত বার্তা মেইলের সাহায্যে অবহিত করেন।

অপরদিকে প্রার্থীদের নির্বাচন দুপুরের দিকে বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল রেঞ্জের ডিআইজি এস.এম আখতারুজ্জামান, র‌্যাব-৮ এর অধিনায়ক জামিল হাসান, পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, মঠবাড়িয়ায় অতিরিক্ত পুলিশ সুপার মো: ইব্রাহিম, থানা অফিসার ইনচার্জ মুহা: নুরুল ইসলাম বাদল ৩টি বর্জনকৃত ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন।