Dr. Neem on Daraz
Victory Day

নারী নয়, পুরুষ শিক্ষকরা স্কুলে স্কার্ট পরে যায়


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জুন ২, ২০২১, ১১:৪৮ এএম
নারী নয়, পুরুষ শিক্ষকরা স্কুলে স্কার্ট পরে যায়

ছবি: সংগৃহীত

ঢাকাঃ স্কার্ট জনপ্রিয় অনেক আগে থেকেই। এই জনপ্রিয় স্কার্ট নারীদের পোশাক। তবে কখনো কি শুনেছেন নারীদের পোশাক স্কার্ট এখন পুরুষরাও পরে। শুধু বাসায় পরে না, সেটা পরেই স্কুলে যাচ্ছেন পুরুষ শিক্ষকরা। কি শুনে অবাক হলেন? অবাক হওয়ারই কথা। এমনটাই দেখা যায় জেন্ডার স্টেরিওটাইপ ভাঙতে এবং দেশে সহনশীলতা বাড়াতেই এমনটা করছেন স্পেনের পুরুষ শিক্ষকরা। 

২০২০ সালে এক ছেলে স্কুলে স্কার্ট পরে যায়। আর এই স্কার্ট পরে যাওয়ার কারণে ওই ছেলেকে স্কুল থাকা বহিষ্কার করা হয়। এরপরই অভিনব এমন প্রতিবাদে নামেন শিক্ষকরা। ব্রিটিশ গণমাধ্যম মেট্রো জানিয়েছে, জেন্ডার নর্মের বিরুদ্ধে লড়াই করতে প্রতিবাদের অংশ হিসেবে ক্লাসে স্কার্ট পরে হাজির হচ্ছে পুরুষ শিক্ষকরা। আর তারপর থেকেই দেশটিতে ‘ক্লথস হ্যাভ নো জেন্ডার’ মুভমেন্ট জনপ্রিয়তা পেতে থাকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দুজন শিক্ষকের স্কার্ট পরা ছবি। ওই দুই শিক্ষক প্যান্ট বাদ দিয়ে স্টাইলিশ স্কার্ট পরা শুরু করেন। তাদের বয়স ৩০ বছরের বেশি। চলতি মাসে তাদের একজন ছাত্র ক্লাসে বুলিংয়ের শিকার হওয়ার পর তারা এই অভিনব প্রতিবাদে নামেন। 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে