Dr. Neem on Daraz
Victory Day

ভারতের টি-টোয়েন্টি পরিকল্পনায় বাদ পড়ছেন রোহিত-কোহলিরা!


আগামী নিউজ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ৭, ২০২৩, ০৫:২৮ পিএম
ভারতের টি-টোয়েন্টি পরিকল্পনায় বাদ পড়ছেন রোহিত-কোহলিরা!

ফাইল ছবি

ঢাকাঃ আরও একবার টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়লেন ভারতের দুই ব্যাটিং স্তম্ভ রোহিত শর্মা এবং ভিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন এই দুজন। মূলত বিশ্বকাপের পর থেকেই ভারতের হয়ে শর্টার ফরম্যাটে আর খেলা হয়নি রোহিত আর কোহলির। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে একের পর এক সিরিজ খেলেছে ম্যান ইন ব্লু-রা।  

শুরুটা হয়েছিলো নিউজিল্যান্ডের মাটিতে সফর দিয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কিউইদের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেয় ভারত। সেই সিরিজে দলের অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। সিরিজে তার ডেপুটি ছিলেন সূর্যকুমার যাদব। তিন ম্যাচের সেই সিরিজটা জিতে যেন নতুন এক যুগের বার্তা দিয়েছিলো ভারত। 


নিউজিল্যান্ডের সেই সফরের ওয়ানডে দলেও অবশ্য ছিলেন না এই দুই সিনিয়র ক্রিকেটার। সেই সিরিজের পরপরই ঘরের মাঠে শ্রীলঙ্কার মুখোমুখি হয় ভারত। সেবার ওয়ানডে সিরিজে থাকলেও টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না রোহিত বা কোহলিদের কেউই। 

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে সেই সিরিজেও দাপুটে জয় পায় ভারত। পরের সিরিজেও সেই সাফল্য ধরে রেখেছিলো পান্ডিয়া এন্ড কোং। ঘরের মাঠে ব্ল্যাকক্যাপসদের তারা হারায় ২-১ ব্যবধানে। 

সবশেষ গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত দলেও দেখা যায়নি রোহিত শর্মা আর ভিরাট কোহলিকে। 


ভারতীয় সংবাদমাধ্যমে দাবি, হার্দিক-সূর্যকে কেন্দ্র করেই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল গড়ে তুলতে চাইছেন নির্বাচকরা। আর এরই সুবাদে বারবার ছিটকে যাচ্ছেন রোহিত এবং কোহলির মত সিনিয়র দুই খেলোয়াড়। 

ভারতের ওয়ানডে এবং টেস্ট দলের দায়িত্বে থাকা রোহিত শর্মার বর্তমান বয়স ৩৬। অন্যদিকে ভিরাটের বয়স প্রায় ৩৫। পরের বিশ্বকাপে তাই বয়সের চাপে থাকা এই দুজনকে বিবেচনায় নাইই আনতে পারে বিসিসিআই।  

টি-টোয়েন্টি ফরম্যাটে অবশ্য দুজনকেই বেশ সফল বলা চলে। বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ভিরাট কোহলি ভারতের জার্সিতে খেলেছেন ১০৭ ইনিংস। যেখানে তার রান সংখ্যা ৪ হাজার ৮। প্রায় ৫৩ গড় আর ১৩৭ এর বেশি স্ট্রাইক রেট নিয়ে ক্যারিয়ার পার করেছেন কোহলি। 

পিছিয়ে নেই রোহিত শর্মাও। ১৪০ ইনিংসে ভারতের হয়ে ৩ হাজার ৮৫৩ রান করেছেন এই ওপেনার। ভারতের জার্সিতে ক্রিকেটের সবচেয়ে ছোট ভার্সনের সর্বোচ্চ রান সংগ্রাহকও এই দুজন। তবে বয়সের কারণে এবার সম্ভবত বিদায়ই বলতে হচ্ছে তাদের।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে