Dr. Neem on Daraz
Victory Day

১ বলে ১৮ রান!


আগামী নিউজ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৪:৫১ পিএম
১ বলে ১৮ রান!

সংগৃহীত ছবি

ঢাকাঃ ৬ বলে ছয় ছক্কা। কিন্তু এক বলে ১৮ রান হতে দেখেছেন কখনো? ক্রিকেটের ইতিহাসে এটি অন্যতম সবচেয়ে ‘দামি’ ডেলিভারি। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে জোর চর্চা।

টি-টোয়েন্টি ক্রিকেটে এবার খরুচে বলের নজির ভারতীয় ক্রিকেটে। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ু প্রিমিয়ার লিগে। চিপক সুপার গিল্লিজ ও সালেম স্পার্টান্সের মধ্যে খেলা চলছিল। সালেমের অধিনায়ক অভিষেক তানওয়ার শেষ ওভারে বল করতে গিয়েই বিপত্তি বাঁধান। ওভারের শেষ বলটি প্রথমে নো করেন অভিষেক। সেই বলে ব্যাটার বোল্ড হন। কিন্তু নো বল হওয়ায় বেঁচে যান তিনি। 


পরের বলটি ছিল ফ্রি হিট। সেই বলেও নো করেন তিনি। ব্যাটার ছক্কা মারেন। তারপরের বলটিও নো করেন অভিষেক। সেই বল থেকে ২ রান আসে। তারপরের বলটি হয় ওয়াইড। অবশেষে পরের বলটি বৈধ বল হয়। কিন্তু সেই বলেও ছক্কা মারেন ব্যাটার। সব মিলিয়ে শেষ বলে আসে ১৮ রান। শেষ ওভারে ২৬ রান দেন অভিষেক।

যদিও এই বোলার চলতি তামিলনাড়ু প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। কিন্তু চিপকের বিপক্ষে ইনিংসের শেষ বলে সমস্যায় পড়েন তিনি। ২০ ওভারে ৫ উইকেটে ২১৭ রান করে চিপক। পরে ব্যাট করতে নেমে ৫২ রানে ম্যাচ হারে সালেম। ম্যাচ শেষে অভিষেক বলেন, ‘সব দোষ আমার। শেষ ওভারে চারটি নো বল করা অপরাধ। আমার জন্যই ম্যাচটা হারতে হল।’

এর আগে ১ বলে সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড গড়েছিলেন বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের ক্লিন্ট ম্যাকে। ২০১২-১৩ মৌসুমে হোবার্ট হারিকেন্সের ট্রাভিস বার্টের বিপক্ষে পর পর দু’টি নো বল করেন ম্যাক। দু’টি বলেই ছক্কা মারেন বার্ট। পরের বৈধ বলটিতেও ছক্কা মারেন তিনি। অর্থাৎ, তিনটি ছক্কা ও দু’টি নো বল মিলিয়ে ২০ রান দেন ম্যাকে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে