Dr. Neem on Daraz
Victory Day

সাকিবের বরিশালকে বিদায় করে দিলো সোহানের রংপুর


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০৬:১৩ পিএম
সাকিবের বরিশালকে বিদায় করে দিলো সোহানের রংপুর

ঢাকাঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের দিনের প্রথম এলিমিনেটর ম্যাচে মাঠে নামে রংপুর রাইডার্স ও ফরচুন বরিশাল। যে হারবে, তারাই বিদায় নিবে আসর থেকে। এমন সমীকরনে টসে জিতে বরিশালকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭০ রানের সংগ্রহ পায় সাকিব আল হাসানের দল। জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ৪ উইকেটের জয় পায় রংপুর।  

মিরপুরে এলিমিনেটর প্রথম ম্যাচে দারুণ ভাবে জমে উঠে দুই দলের খেলা। বরিশালের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে ভালো সূচনা করতে পারেনি রংপুর। পাওয়ার প্লেতে প্রথম ৩ ওভারে ১ উইকেট হারিয়ে করে ৮ রান। তবে এদিন মিরপুরে সমর্থকরা মুদ্রার দুই পিঠই দেখে। পাওয়ার প্লের শেষে ৩ ওভারে রনি তালুকদার ও শামীম হোসেনে ব্যাটিং তাণ্ডবে ৪৭ রান তোলে রংপুর। ফলে পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৫৫ রানের সংগ্রহ পায় নুরুলের দল।

তবে দলীয় ৬১ রানে কামরুল ইসলাম রাব্বীর বলে সানজামুল ইসালামকে ক্যাচ দিয়ে ২৯ রান করে সাজঘরে ফেরেন রনি। এরপর তৃতীয় উইকেটে অধিনায়ক নুরুল হাসনকে সঙ্গে নিয়ে বরিশাল বলারদের উপর আরও আগ্রসী খেলতে থাকে শামীম। তবে স্কোরবোর্ডে ৯৬ রান তুলতে সাকিবের বলে এলবিডব্লু হয়ে সাজঘরে ফেরেন নুরুল। 

অধিনায়ক নুরুল আউট হলে উইকেটে আসা নিকোলাস পুরানকে নিয়ে ৩৬ বলে নিজের অর্ধশতক পূরণ করে শামীম। এরপর বরিশাল বলারদের উপর আরও আগ্রসী হতে থাকে শামীম। তবে স্কোরবোর্ডে ১৪০ রানে কারিম জান্নাতের বলে কেচ দিয়ে ৭১ রান করে আউট হন এই বাঁহাতি ব্যাটার। শেষ দিকে দাসুন শানাকা ক্যামিও ইনিংসে ভর করে ৩ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় তুলে নেয় রংপুর। বরিশালে হয়ে বল হাতে দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান, কামরুল ইসলাম, খালেদ আহমেদ।  


এদিন দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে উদ্ধোধনী জুটিতে ৪৬ রান তুলেন বরিশালের দুই ওপেনার মিরাজ ও আন্দ্রে ফ্লেচার। ১৬ বলে ১২ রান করে ফ্লেচার আউট হলেও উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন মিরাজ। তুলে নেন অর্ধশতকও। ৪৮ বলে ৬৯ রান করে সাজঘরে ফেরার আগে দলকে দিয়ে যান সম্মানজনক পুঁজি।

মিরাজ আউট হলে খেলায় ছন্দপতন ঘটে বরিশালের। রান রেট কমতে শুরু করে সাকিবের দলের। তবে ইনিংসের শেষভাগে এসে করিম জানাত ও ভানুকা রাজাপাকসা মিলে শক্ত প্রতিরোধ গড়ে তুলেন। সবশেষ নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান স্কোরবোর্ডে তুলে বরিশাল। ২৫ বলে ৩৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন করিম জানাত, অপরদিকে ১০ বলে ১৭ রান করেন ভানুকা রাজাপাকসা।

রংপুরের হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট নেন দাসুন শানাকা। একটি উইকেট নেন রাকিবুল হাসান।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে