Dr. Neem on Daraz
Victory Day

যা থাকছে বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ১০:৪৬ এএম
যা থাকছে বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে

ঢাকাঃ আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরই শুরু হবে ফুটবলের মহাযজ্ঞ। 'গ্রেটেস্ট শো অন আর্থ' ফুটবল বিশ্বকাপের পর্দা উঠবে মরুর দেশ কাতারে। এবারই প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যের কোনো দেশে হচ্ছে ক্রীড়া বিশ্বের সবচেয়ে আরাধ্য এই টুর্নামেন্ট।

তাই এই বিশ্বকাপকে রাঙিয়ে রাখতে জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানেরই পরিকল্পনা আয়োজকদের। বাংলাদেশ সময় রাত আটটায় পর্দা উঠবে বিশ্বকাপের। গাজী টিভি, টি স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে এই অনুষ্ঠান।

জেনে নেওয়া যাক কাতারের উদ্বোধনী অনুষ্ঠানে কী কী অপেক্ষা করছে ফুটবলপ্রেমিদের জন্য।

ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, নোরা ফাতেহি, আমেরিকান ব্যান্ড 'ব্ল্যাক আইড পিস', রবি উইলিয়ামসদেরও দেখা মিলতে পারে মঞ্চে। 

৬০ হাজার দর্শক ধারণে সক্ষম আল বাইত স্টেডিয়ামে আয়োজিত হবে এই অনুষ্ঠান। কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত স্টেডিয়ামটি। 

জনপ্রিয় শিল্পী এবং সংগীতজ্ঞদের অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড সুপারস্টার নোরা ফাতেহি এবং আমেরিকান গায়ক লিল বেবির পারফরম্যান্সও থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন লিল ববি। মানাল ও রেহমার সঙ্গে অফিসিয়াল গানটিতে মঞ্চ মাতাবেন নোরা ফাতেহি। 

তাছাড়াও জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড বিটিএস থাকছে অনুষ্ঠানে। স্থানীয় নৃত্যশিল্পীরাও আল বায়াত স্টেডিয়ামে পারফর্ম করার সুযোগ পাবেন।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল মাসকট- লা’ইব। যার অর্থ ‘অতি দক্ষ খেলোয়াড়’। উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজনে এই মাসকট প্রদর্শনীও চলবে। 

ধারণা করা হচ্ছে, এবারের বিশ্বকাপের দিকে চোখ থাকবে প্রায় ৫০০ কোটি মানুষের। যা পৃথিবীর মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি।

সবশেষ আতশবাজির ঝলকানিতে শেষ হবে ৪৫ মিনিটের এই উদ্বোধনী অনুষ্ঠান। 

এরপরই মাঠে নামবেন কাতার ও ইকুয়েডরের ফুটবলাররা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে