Dr. Neem on Daraz
Victory Day

মুশফিক ফের আইসিসির মাসসেরার দৌড়ে


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ৬, ২০২২, ০৪:১৪ পিএম
মুশফিক ফের আইসিসির মাসসেরার দৌড়ে

ঢাকাঃ গত বছরের জুনে বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে মাসের সেরা খেলোয়াড়ের ‘আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ’ পুরস্কার জিতেছিলেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। বছর ঘুরে আরেকবার জুন আসতেই আবার মনোনয়ন পেলেন তিনি।

মে মাসের পারফরম্যান্স বিবেচনায় এ মনোনয়ন পেয়েছেন মুশফিক। গতবারের মতো এবারও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো খেলেই মাস সেরার দৌড়ে নিজের নাম তুলেছেন তিনি। এছাড়া মনোনয়ন পাওয়া অন্য দুজন হলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও আসিথা ফার্নান্দো।

গত মাসে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই টেস্টে মুশফিক, ম্যাথুজ ও ফার্নান্ডো- তিনজনেই দারুণ পারফর্ম করেছেন। এই ভিত্তিতেই মনোনয়ন পেয়েছেন তারা।

দুই টেস্ট মিলিয়ে মুশফিক ৩০৩ রান করেছেন। তাতে ছিল দুটি সেঞ্চুরিও। চট্টগ্রাম টেস্টে ১০৫ রানের ইনিংসের পর ঢাকা টেস্টের প্রথম ইনিংসে খেলেন অপরাজিত ১৭৫ রানের ইনিংস। শুধু তাই নয়, চট্টগ্রামে প্রথম বাংলাদেশি হিসেবে ৫ হাজার টেস্ট রানও পূরণ করেছেন।

অন্যদিকে দুই টেস্টে ২ সেঞ্চুরিতে ৩৪৪ রান করে সিরিজের সেরা ব্যাটার ছিলেন ম্যাথুজ। প্রথম টেস্টে ১ রানের জন্য দ্বিতীয় ডাবল সেঞ্চুরি মিস করেছেন। দ্বিতীয় টেস্টে এই লঙ্কান ব্যাটসম্যান সেঞ্চুরি হাঁকান, অপরাজিত থাকেন ১৪৫ রানে। আর পেসার আসিথা শীর্ষ উইকেটশিকারি ছিলেন টেস্ট সিরিজের। প্রথম টেস্টে তিন উইকেট নিলেও দ্বিতীয় টেস্টে নেন ১০ উইকেট। বিদেশের মাটিতে শ্রীলঙ্কান পেসারের টেস্টে ১০ উইকেট নেওয়ার দ্বিতীয় ঘটনাও এটি। 

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হয় চূড়ান্ত ফলাফল। মাসের সেরা নির্বাচিত করতে ভোট দিতে হবে এই লিংকে- https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে