Dr. Neem on Daraz
Victory Day

নতুন সূচিতে মাঠে গড়াচ্ছে ‘থ্রিটিসি’র একমাত্র ম্যাচ


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ২, ২০২০, ১১:০৪ এএম
নতুন সূচিতে মাঠে গড়াচ্ছে ‘থ্রিটিসি’র একমাত্র ম্যাচ

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বর্ণবাদীবিরোধী আন্দোলনের নেতা নেলসন ম্যান্ডেলার জন্মদিন ১৮ জুলাই। এই দিনটি আবার আন্তর্জাতিক ম্যান্ডেলা দিবসও।এই দিনেই সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ‘থ্রিটিসি’ বা থ্রি টিম ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হবে।‘থ্রিটিসি’ নামে অদ্ভুত নিয়মের এক ম্যাচ আয়োজন করতে চেয়েছিল দক্ষিণ আফ্রিকা। শুরুতে সরকারের অনুমতি না মেলায় শঙ্কা দেখা দিয়েছিল। অবশেষে সরকার ক্রিকেট ফেরার অনুমতি দেয়ায় নতুন সূচিতে মাঠে গড়াচ্ছে ‘থ্রিটিসি’র একমাত্র ম্যাচটি। নতুন সূচিতে অনুমোদন দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রীড়া, শিল্প ও সংস্কৃতিমন্ত্রী নাথি ম্যাথেথওয়া। এর আগে ২৮ জুন হওয়ার কথা ছিল ম্যাচটি।

‘থ্রিটিসি’কে অদ্ভুত এ জন্য বলা হচ্ছে কারণ প্রচলিত ক্রিকেটের নিয়মের সঙ্গে কোনো মিল নেই এর। এক ম্যাচে খেলবে তিনটি দল। আবার ৩৬ ওভারের ম্যাচে প্রতি দলে থাকবেন আট ক্রিকেটার। তিনটি দলের অধিনায়ক থাকবেন এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদা। আট ক্রিকেটারের প্রতিটি দলই একে অপরের বিপক্ষে মুখোমুখি ওই ৩৬ ওভারে। প্রতিটি দল ব্যাট করার সুযোগ পাবে ১২ ওভার। দুটি দলের বিপক্ষে ছয় ওভার করে ব্যাট করবে। প্রতিটি বোলারের জন্য নির্ধারিত থাকবে তিন ওভার করে।

তাতে আবার ১৮ ওভার করে দুটি অর্ধ থাকবে। ছয় ওভার করে প্রতিটি অর্ধ আবার বিভক্ত থাকবে তিনভাগে। প্রথমার্ধে সর্বোচ্চ স্কোর করা দল দ্বিতীয়ার্ধে ক্রম অনুসারে আগে ব্যাটিং করার সুযোগ পাবে।

আগামীনিউজ/জেএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে