Dr. Neem on Daraz
Victory Day

মেসির গোলে শীর্ষস্থানে ফিরল বার্সেলোনা


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২০, ১০:০৪ এএম
মেসির গোলে শীর্ষস্থানে ফিরল বার্সেলোনা

ঢাকা : ঘরের মাঠে গ্রানাদার বিপক্ষে পুরো ম্যাচেই আধিপত্য ধরে রাখল বার্সেলোনা। তারপরও কাঙ্ক্ষিত সেই গোল আসছিল না। অবশেষে সেটি এসেছে লিওনেল মেসির সৌজন্যে। তার এই গোলে গ্রানাদাকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। রিয়ালকে টপকে ফের লিগ টেবিলের শীর্ষে উঠেছে কাতালানরা। গত সেপ্টেম্বর গ্রানাদার বিপক্ষে তাদের মাঠে ০-২ গোলে হেরে গিয়েছিল বার্সেলোনা। 

নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে এটাই ছিল বার্সার প্রথম ম্যাচ। ৮৩ শতাংশ বল দখলে রেখে একের পর এক আক্রমণ করে যায় কাতালানরা। ষষ্ঠ মিনিটেই তাদের সামনে দারুণ এক সুযোগ এসেছিল। আনসু ফাতির সেই শট রুখে দেন গ্রানাদা গোলরক্ষক। ২১ মিনিটেও দারুণ এক সুযোগ তিনি কাজে লাগাতে পারেননি।

৪৫ মিনিটে সুযোগ মিস করেন মেসি। তার শট পোস্ট ঘেঁষে চলে যায়। দ্বিতীয়ার্ধেও গ্রানাদার ওপর একই চাপ ধরে রাখে বার্সেলোনা। কিন্তু ৬৬ মিনিটে উল্টো গোল খেতে বসেছিল তারা। ডি-বক্সের বাইরে থেকে নেয়া ইয়ান এতেকির নিচু শট গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্টে লাগে। এর মিনিট তিনেক বাদে ধাক্কা খায় গ্রানাদা। মেসিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্প্যানিশ ডিফেন্ডার সানচেজ। ৭৬ মিনিটে সম্মিলিত আক্রমণে এগিয়ে যায় বার্সা। গ্রিজমানকে বল বাড়িয়ে ডি-বক্সের ভেতর ঢুকে পড়েন মেসি। ডান পায়ের শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন মহাতারকা। এ নিয়ে লা লিগায় মেসির গোলসংখ্যা দাঁড়াল ১৪টি।
৮৪ মিনিটে প্রতিআক্রমণে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন গ্রিজমান। কিন্তু তিনি হতাশ করেছেন। ফলে ১-০ ব্যবধানের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বার্সাকে। এই জয়ে ২০ ম্যাচ থেকে তাদের অর্জন ৪৩ পয়েন্ট। সমান পয়েন্ট রিয়াল মাদ্রিদেরও। তবে গোল ব্যবধানে জিদানের দল পিছিয়ে রয়েছে।

আগামীনিউজ/বিআর/এমআর /এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে