Dr. Neem on Daraz
Victory Day

মৌসুমের প্রথম এল ক্লাসিকো নিয়ে শঙ্কা


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৫:৫৬ পিএম
মৌসুমের প্রথম এল ক্লাসিকো নিয়ে শঙ্কা

ঢাকা: এল ক্লাসিকো মানেই নতুনত্ব। মাঠে কিংবা মাঠের বাইরে। ফুটবল কিংবা অফুটবলীয় সব ঘটনা বিবেচনায় রোমাঞ্চকর এক লড়াই। বুধবার (১৮ ডিসেম্বর) হতে যাচ্ছে মৌসুমের প্রথম এল ক্লাসিকো। 

বড় দিনের ছুটিতে যাওয়ার আগে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার মৌসুমের প্রথম এল ক্লাসিকোর আগেই দুই দলের পরাজয় দেখার ঝুঁকি রয়েছে। চলতি সপ্তাহের শেষ ভাগে কোন ম্যাচে দুই দলের কেউ পরাজিত হলে এলক্লাসিকো হয়ে পড়তে পারে অনেকটাই ম্যাড়ম্যাড়ে।

এর আগেই কঠিন ম্যাচ সুচি রয়েছে বার্সা ও রিয়ালের সামনে। আগামীকাল (শনিবার) এ্যাওয়ে ম্যাচে তালিকার চতুর্থ স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের মোকাবেলা করবে বার্সেলোনা। অপরদিকে রোববার রিয়াল মাদ্রিদ সফর করবে নিজেদের মাঠে টানা তিন ম্যাচে জয় পেয়ে বদলে যাওয়া ভ্যালেন্সিয়া। শুধু তাই নয় আমস্টারডামে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ ম্যাচে স্বাগতিক আয়াক্সকে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে তারা।

অবশ্য বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদও নকআউট পর্ব নিশ্চিত করেছে। যে কারণে তারা খেলোয়াড় পরীক্ষা করার বিলাসী উদ্যোগ গ্রহন করতে পারে। কিন্তু ঝুঁকির বিষয় হচ্ছে ক্যাম্প ন্যুর আসন্ন এল ক্লাসিকোর প্রতি বেশী জোর দিতে গিয়ে তারা আগের ম্যাচগুলোকেই কিনা অবমুল্যায়ন করে বসে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে দুই দলই জয়ের ধারায় রয়েছে। বার্সেলোনা নিজেদের ১৫ ম্যাচের মধ্যে ১৩টিতেই জয়লাভ করেছে। সর্বশেষ ৭ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে তারা। ভাগ্য গুনে তাদের আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিও ফিরে পেয়েছেন নিজের ফর্ম ও ফিটনেস। গত ১১ ম্যাচে তিনি দুটি হ্যাটট্রিকসহ করেছেন ১৪টি গোল।

এদিকে মাদ্রিদ তাদের শেষ ১২ ম্যাচের ৯টিতেই জয়লাভ করেছে। সেই বিবেচনায় তারা বার্সার চেয়ে কিছুটা পিছিয়ে রয়েছে। তবে শেষ দশ ম্যাচের বিশ্লেষন করলে তাদের পারফর্মেন্স ছিল বেশ ভাল। এই সময় তারা ৫ গোল হজম করলেও প্রতিপক্ষের জালে ঢুকিয়েছেন ২৮টি ।

স্বাভাবিক পরিস্থিতিতে এনোয়েটা ও মেস্টালা থেকে দুই দলই জয় নিয়ে ফেরার আশা করছে, তবে দুটি দলেরই শংকিত হবার কারণ রয়েছে। এমনিতেই রাজনৈতিক কারণে ক্লাসিকো ম্যাচটি ঝুলে আছে। তাই আগামী সপ্তাহে ক্যাম্প ন্যুর ম্যাচ চলাকালে স্বাধীনতাকামী কাতালানরা বিক্ষেভ প্রদর্শন করতে পারে বলে আশংকা করা হচ্ছে। 

বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ বৃহস্পতিবার সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন এবং বলেছেন এই ম্যাচটি আর বাতিল করার সুযোগ নেই। শহরবাসীর সবাইকে পরিবার, বন্ধু-বান্ধব নিয়ে খেলা দেখতে মাঠে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন এতে খেলোয়াড়রা খেলার দিকেই তাদের সকল মনোযোগ দিতে পারবে।

দুই দলের প্রতিপক্ষ হিসেবে ভ্যালেন্সিয়া ও রিয়াল সোসিয়েদাদ খুবই শক্তিশালী এবং তাদেরকে হাল্কাভাবে নেয়ার কোন সুযোগ নেই।

আগামী নিউজ/জেডআই

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে