Dr. Neem on Daraz
Victory Day

৪ উইকেট হারিয়ে শতক পার বাংলাদেশের


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০২:০১ পিএম
৪ উইকেট হারিয়ে শতক পার বাংলাদেশের

ইন্দোরে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ। টাইগারদের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন ইমরুল কায়েস এবং সাদমান ইসলাম। এই রিপোর্ট লেখা অবধি টাইগারদের সংগ্রহ ৪০ ওভারে ৪ উইকেটে ১০০ রান। উইকেটে আছেন মুশফিকুর রহিম (৩৪) এবং মাহমুদুল্লাহ রিয়াদ (১)।

সকালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নিষেধাজ্ঞায় পড়ে নেই দলে। আর তাই তো অধিনায়কত্বের ভার পড়েছে মুমিনুলের কাঁধে। এই টেস্ট দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক ঘটছে মুমিনুল হকের।

শুরুতে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম তিন ওভারই মেইডেন দেন টাইগার ব্যাটসম্যানরা। আর পিচ রিপোর্ট জানিয়েছিল এই উইকেটে প্রথম কয়েক ঘণ্টা বাড়তি সুবিধা পাবেন পেসাররা। আর সেই সুবিধায় কাজে লাগিয়েছে ভারতীয় পেসাররা। শুরু থেকেই দারুণ লাইন এবং লেংথে বল করতে থাকে ঈশান্ত শর্মা এবং উমেষ যাদব। ষষ্ঠ ওভারের শেষ বলে যাবদের অফ স্ট্যাম্পের বাইরের বল ব্যাটের কোনায় লেগে চলে যায় স্লিপে দাঁড়ানো রাহানের হাতে। আর ৬ রান করা ইমরুল কায়েসের তুলে দেওয়া ক্যাচ তালু বন্দী করতে একটুও ভুল করেননি আজিঙ্কা রাহানে।

পরের ওভার অর্থাৎ ৭ম ওভারের শেষ বলে ঈশান্ত শর্মার বলে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান প্যাভিলিয়নে। আউট হওয়ার আগে নামের পাশে যোগ করেন মাত্র ৬ রান। এরপর মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক মুমিনুল হক। দলীয় স্কোর ৩০ পেরিয়ে ৩২ হওয়ার পর ব্যক্তিগত ১২ রানে মোহাম্মদ সামির বলে এলবি'র ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ মিঠুন।

মাত্র ৩২ রানে তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মাঝেও নিজে দৃঢ়তার সঙ্গে উইকেটের এক প্রান্ত আঁকড়ে ধরে থাকেন অধিনায়ক মুমিনুল হক। মোহাম্মদ মিঠুনের বিদায়ের পর তাকে সঙ্গ দিতে আসেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় এই জুটি। দুইয়ে মিলে অর্ধশতকের জুটি গড়েন। তবে দলীয় শত রান পূর্ণের ঠিক আগে ব্যক্তিগত ৩৭ রানে রবীচন্দ্রন আশ্বিনের বলে বোল্ড হয়ে ফিরে যান অধিনায়ক।

চলতি বছরে শুরু হয়েছে প্রথমবারের মতো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। ভারত এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপে উইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে ফেললেও ইন্দোরের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে বাংলাদেশের যাত্রা।

আগামী নিউজ/এআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে