Dr. Neem on Daraz
Victory Day

ঘাড়ের কালো দাগ কীভাবে দূর করবেন


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২, ১১:৩৭ পিএম
ঘাড়ের কালো দাগ কীভাবে দূর করবেন

ঢাকাঃ স্ক্রাবিং, ফেস প্যাক, ডিপ ক্লিনজিং, ময়েশ্চারাইজিং— ত্বকের যত্নে কত কিছুই না করি আমরা। চেহারার ভিড়ে অবহেলায় পড়ে থাকে ঘাড় আর গলা। ফলে এসব স্থানে জমে নোংরা। অনেকে আবার মুখে সানস্ক্রিন লাগালেও ঘাড়ে লাগান না। তাই সূর্যের তাপে পুড়ে আরও কালচে ছোপ পড়ে যায়।

ঘাড়ে কালচে দাগ থাকলে পুরো চেহারার সৌন্দর্যই মলিন হয়ে পড়ে। কিছু ঘরোয়া উপাদান কাজে লাগিয়ে এই দাগ দূর করতে পারেন। কী সেগুলো? চলুন জেনে নিই- 

বেকিং সোডা

ত্বক থেকে কালো দাগ দূর করতে বেকিং সোডা দারুণ কার্যকরী। একটি পাত্রে দুই চামচ বেকিং সোডা নিন। সামান্য পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। কালচে ছোপের ওপর লাগান। শুকিয়ে গেলে ভেজা আঙুলে স্ক্রাব করে নিন। অবশ্যই বেকিং সোডা উঠিয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন। 

আলুর রস

রান্নাঘরে থাকা আলুই এক্ষেত্রে হতে পারে আপনার সাহায্যকারী বন্ধু। একটি আলু গ্রেট করে ছেঁকে রস বের করে নিন। কটন বাডের সাহায্যে এই রস কালচে ছোপের ওপর লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে দাগ কমবে। 

অ্যাপল সিডার ভিনেগার 

ত্বকের পিএইচ এর ভারসাম্য বজায় রাখে অ্যাপল সিডার ভিনেগার। একটু পানি আর অ্যাপল সিডার ভিনেগার মেশান। এই মিশ্রণ ঘাড়ে লাগান। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। প্রতিদিন গোসলের সময় এই উপায়টি কাজে লাগান। দ্রুত ফল পাবেন। 

এছাড়া ঘাড় থেকে কালো দাগ দূর করতে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। টকদই লাগিয়েও এই দাগ দূর করা সম্ভব। 

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে