Dr. Neem on Daraz
Victory Day

দাঁতে পানের দাগ পড়েছে, মিনিটেই হবে ঝকঝকে


আগামী নিউজ প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২০, ১২:৩৯ পিএম
দাঁতে পানের দাগ পড়েছে, মিনিটেই হবে ঝকঝকে

ঢাকাঃ মিষ্টি হাসিতেই কারো মন জয় করা সম্ভব। তবে সেই হাসিতে যদি দাগ থাকে তবে তো মুশকিল। কারণ হলদেটে দাঁতের হাসি মন জয় করার বদলে আপনাকে লজ্জায় ফেলে দেবে। এছাড়া হলদেটে দাঁত সহজেই সবার চোখে লাগে, ফলে এক ধরনের অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

মূলত নানা রকমের খাবার খেতে খেতে সাদা দাঁত এক সময় হলদেটে হয়ে যায়। চা-কফি পান বা ধূমপান করাতে দাঁত কালোও হয়ে যায়। অনেকের দাঁতের ফাঁকে ফাঁকে বিশ্রী দেখতে আস্তরণ, দাঁতের ওপর ছোপ, সুন্দর হাসিকেই নষ্ট করে দেয়। যার ভয়ে খোলা মনের হাসি প্রাণ থেকে আসে বটে; কিন্তু ঠোঁটের ব্যারিকেড থেকে আর বেরোতে পারে না।

তবে এসব কিছুর সমাধান মিলবে ঘরে বসেই মাত্র ১ মিনিটে। চলুন জেনে নেয়া যাক সেই উপায়টি-

এক চামচ বেকিং সোডা আর তাতে লেবু ও পানি নিয়ে ঝটপট তৈরি করে নিন একটা মিশ্রণ। ততক্ষণ পর্যন্ত ভালো করে মেশান, যতক্ষণ না তা পেস্টের মত হচ্ছে। এরপর ব্রাশে সেই বেকিং সোডা ও লেমনের পেস্ট লাগিয়ে দাঁত মাজুন অন্তত পক্ষে এক মিনিট। তারপর কুলকুচি করে নিন। এতে দাঁতে কোনো রকম খারাপ প্রভাব পড়বে না, উল্টো দাঁত হবে ঝকঝকে সাদা ও সুন্দর।

আগামীনিউজ/প্রভাত
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে