Dr. Neem on Daraz
Victory Day

যেভাবে কাপড় থেকে লিপস্টিকের দাগ তুলবেন


আগামী নিউজ | লাইফস্টাইল ডেস্ক প্রকাশিত: জুলাই ৭, ২০২০, ০৪:১৪ পিএম
যেভাবে কাপড় থেকে লিপস্টিকের দাগ তুলবেন

ফাইল ছবি

মেকআপ পণ্যের মধ্যে লিপস্টিক প্রত্যেক মেয়েরই পছন্দের একটি জিনিস। যেকোনো উপলক্ষে লিপস্টিক ছাড়া মেকআপ সম্পূর্ণই হয় না। কিন্তু, কোনোভাবে যদি আপনার পছন্দের লিপস্টিক আপনার প্রিয় জামায় লেগে যায় তাহলেই বিপদ! অনেকেই মনে করেন, লিপস্টিকের দাগ খুব সহজেই তোলা যায়, কিন্তু যতটা ভাবছেন ততটাও সোজা নয়। ঠোঁট থেকে লিপস্টিক সহজেই তোলা গেলেও পোশাক থেকে তোলা অতটা সোজা নয়।

তাই, আজ আমরা আপনাদের জন্য কাপড় থেকে সহজেই লিপস্টিকের দাগ অপসারণের জন্য কিছু সমাধান নিয়ে এসেছি। দেখে নিন সেগুলো -

১. ছেলেদের শেভিং ক্রিমের সাহায্যে লিপস্টিকের দাগ দূর করতে পারেন। কাপড়ের যেখানে লিপস্টিকের দাগ লেগেছে সেখানে শেভিং ক্রিম দিয়ে স্ক্রাব করুন। কিছুক্ষণ রেখে তারপর ধুয়ে ফেলুন।

২. লিপস্টিকের দাগ দূর করতে আপনি হেয়ার স্প্রে ব্যবহার করতে পারেন। কাপড়ে লেগে থাকা লিপস্টিকের দাগ দূর করতে সেই জায়গায় স্প্রে করুন। ১৫ মিনিটের জন্য তা রেখে দিন। এর পরে গরম পানি দিয়ে দাগযুক্ত জায়গায় ধীরে ধীরে ঘষুন।

৩. টুথপেস্টের সাহায্যেও লিপস্টিকের দাগ দূর করতে পারেন। দাগযুক্ত জায়গায় টুথপেস্ট লাগান, তারপরে হালকা করে স্ক্রাব করুন। স্ক্রাবিংয়ের পরে, পানি দিয়ে ধুয়ে ফেলুন।

তবে কাপড় থেকে দাগ তোলার সময় এই বিষয়গুলো মনে রাখা উচিত - ১) দাগ লাগার পরে দ্রুত কাপড় পরিষ্কার করা উচিত। ২) দাগযুক্ত কাপড় ভাঁজ করবেন না, অন্যথায় দাগ কাপড়ের অন্যত্র লেগে যাবে। ৩) দাগযুক্ত কাপড় হালকা করে ঘষতে হবে, অতিরিক্ত জোর দিয়ে ঘষলে কাপড় ফেটে যেতে পারে।

আগামীনিউজ/জেএফএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে