Dr. Neem on Daraz
Victory Day

জেনে নিন পুদিনা চায়ের উপকারিতা


আগামী নিউজ | লাইফস্টাইল ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২০, ১২:১৭ পিএম
জেনে নিন পুদিনা চায়ের উপকারিতা

ফাইল ছবি

করোনাভাইরাসের সঙ্গে লড়তে সচেতনতাসহ গরম পানি, চা, কফি ও পুষ্টিকর খাবার খাওয়া প্রয়োজন। এই সময় সবাই একটু বেশিই চা পান করছে। বিভিন্ন ধরনের চা আমরা পান করে থাকি। সবুজ চা, আদা চা, কালোজিরা চা, লবঙ্গ চা ইত্যাদি। আপনি কি কখনো পুদিনা পাতার চা পান করেছেন?

পুদিনা পাতা বিভিন্ন খাবার ও সালাদের ব্যবহার করা হয়ে থাকে। পুদিনা পাতায় রয়েছে ওষুধি গুণ। পুদিনা চা শরীরের জন্য খুবই উপকারী। এই চা শরীর শীতল করে এবং শক্তি বাড়ায়। একই সঙ্গে মাথা ব্যথা, সাইনাস এবং পেটের সমস্যার জন্য এটি দারুন উপকারী। পুদিনা চা হজমশক্তি বাড়ায় এবং প্রদাহজনিত ব্যথা কমায়। এটি মানসিক ও শারীরিক প্রশান্তি দেয়। মুখের দুর্গন্ধ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও এই চা কার্যকরী। গবেষণায় দেখা গেছে, ডায়াবেটিস ও কোলেস্টেরল কমাতে পুদিনা চা দারুন কাজ করে। জ্বর সারাতেও এই চা উপকারী।

যেভাবে তৈরি করবেন পুদিনা চা

১. প্রথমে একটি পাত্রে পানি ফুটিয়ে নিন

২. এবার জ্বাল কমিয়ে পানিতে পুদিনা পাতা ছেড়ে দিন। পাতাগুলো শুকনো কিংবা তাজা-সবরকমই হতে পারে। এখন পাতাগুলো ৫ থেকে ১০ মিনিট ফুটান।

৩. ভালোভাবে জ্বাল হলে চুলা বন্ধ করে দিন।

৪. ব্যস তৈরি হয়ে গেল পুদিনা পাতা।

স্বাদ বাড়াতে পুদিনা চায়ে মধু যোগ করতে পারেন। 

আগামীনিউজ/জেএফএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে