Dr. Neem on Daraz
Victory Day

দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৮ আগস্ট


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ১১:৫০ এএম
দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৮ আগস্ট

ফাইল ছবি

ঢাকাঃ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। 

বৃহস্পতিবার (৬ জুলাই) ঢাকার বিশেষ আদালত-৬ এ মামলাটির অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য ধার্য ছিল।

এদিন সম্রাট আদালতে হাজিরা দেন। তার আইনজীবী অভিযোগ গঠন শুনানির জন্য সময় আবেদন করেন। এছাড়া তার স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল আলম ধার্য তারিখ পর্যন্ত তার জামিন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য নতুন দিন ধার্য করেন।

সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, গত ১ জুন সম্রাটকে দুই মাসের জন্য পাসপোর্ট নিজ জিম্মায় দেওয়ার আদেশ দেন আদালত। এছাড়া চিকিৎসা করাতে বিদেশে যাওয়ার অনুমতি দেন। আমরা গত ২০ জুন আদালতে একটি দরখাস্ত দিয়েছিলাম সম্রাটের বিদেশ যাওয়ার অনুমতির বিষয়টি সংশ্লিষ্ট সকল সংস্থাকে অবগত করার জন্য। এরপর গত ২২ জুন সম্রাট চিকিৎসার উদ্দেশ্যে সিঙ্গাপুর যাওয়ার জন্য অ্যাম্বাসিতে তার পাসপোর্ট জমা দেন। তবে এখন পর্যন্ত কোন ক্লিয়ারেন্স পাননি তিনি। আজ আমরা আদালতে এসব বিষয় উপস্থাপন করলে আদালত সার্বিক দিক বিবেচনা করে সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন মুলতবি করে আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেছেন।

সারাদেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়। ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

গত বছরের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে চার মামলায় জামিন পান সম্রাট। কারাগারে যাওয়ার ৩১ মাস পর মুক্তি মেলে তার।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে