Dr. Neem on Daraz
Victory Day

সাবেক ডিআইজি প্রিজন বজলুরের ৫ বছরের দণ্ড হাইকোর্টে বহাল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৫:১১ পিএম
সাবেক ডিআইজি প্রিজন বজলুরের ৫ বছরের দণ্ড হাইকোর্টে বহাল

ফাইল ছবি

ঢাকাঃ অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারা অধিদপ্তর থেকে সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজন বজলুর রশীদের সাজা বহাল রেখেছেন হাইকোর্ট।

রোববার (১৮ জুন) বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ৩ নভেম্বর অবৈধ সম্পদ অর্জনের দায়ে দণ্ডপ্রাপ্ত কারা অধিদফতরের সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজন বজলুর রশীদের পাঁচ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। এর একদিন আগে (২ নভেম্বর, ২০২২) পাঁচ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেন বজলুর রশীদ। সেই সঙ্গে জামিনের আবেদনও করেন তিনি।

গত বছরের ২৩ অক্টোবর জ্ঞাত আয়ের বাইরে ৩ কোটি টাকার বেশি সম্পদ অর্জনের অভিযোগে কারা কর্তৃপক্ষ থেকে বরখাস্ত হওয়া পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশিদকে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেন বিচারিক আদালত। সেই সঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন।

এর আগে ২০২০ সালের ২২ অক্টোবর আলোচিত এ মামলায় বজলুর রশীদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। পরে মামলার অভিযোগকারীসহ প্রসিকিউশনের ১৪ জন সাক্ষীর জবানবন্দি রেকর্ড করা হয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে