Dr. Neem on Daraz
Victory Day

সেই ইউএনওর বিচারিক ক্ষমতা কেড়ে নেওয়ার আদেশ বহাল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০১:১২ পিএম
সেই ইউএনওর বিচারিক ক্ষমতা কেড়ে নেওয়ার আদেশ বহাল

ঢাকাঃ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজন দিনমজুরের কারাদণ্ড দেওয়ার ঘটনায় খাগড়াছড়ির রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোন্দকার ইখতিয়ার উদ্দিন আরাফাতকে মোবাইল কোর্ট পরিচালনা থেকে বিরত রাখতে হাইকোর্টের আদেশ স্থগিত করেননি চেম্বার আদালত। এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আগামী ১২ ডিসেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি করে এই আদেশ দেন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ও খাগড়াছড়ির জেলা প্রসাশককে (ডিসি) নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এর আগে গত রোববার (২০ নভেম্বর) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দিয়েছিলেন।

আদালতে রিটকারী আইনজীবী ব্যারিস্টার হাসান এম এস আজিম আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হাসান এম এস আজিম। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এম এম জি সারোয়ার পায়েল।

এর আগে গত ২৩ অক্টোবর এই বিষয়ে ক্ষতিপূরণ চেয়ে রিট করেন আবুল কালাম ও রুহুল আমিন। আইন সচিব, জনপ্রশাসন সচিব ও খাগড়াছড়ির ডিসিসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদি করা হয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে