Dr. Neem on Daraz
Victory Day

তেলসহ নিত্যপণ্য মজুতকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৫, ২০২২, ০১:২৪ পিএম
তেলসহ নিত্যপণ্য মজুতকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ

ঢাকাঃ সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য মজুতকারীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এসব ঘটনায় যারা গ্রেফতার হয়েছেন তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে সে বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। এ নিয়ে কর্তৃপক্ষকে আগামী ২৬ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। কি কি অসঙ্গতি পাওয়া গেল এবং মজুতকারীদের বিষয়ে কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তাও জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে, সিন্ডিকেটে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন আদালত।

এ সংক্রান্ত রিট আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৫ মার্চ) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন।

একই সঙ্গে ওপেন মার্কেট সেল (ওএমএস) নীতিমালা অনুযায়ী সারাদেশে চাল, আটা, তেল, পেঁয়াজ ও ডাল রেশন কার্ডের মাধ্যমে দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে রিটের পক্ষে ছিলেন তিন রিটকারী অ্যাডভোকেট মনির হোসেন, সৈয়দ মহিদুল কবীর ও মোহাম্মদ উল্লাহ।

এর আগে সয়াবিন তেলের মূল্য নিয়ন্ত্রণে মনিটরিং সেল গঠন ও নীতিমালা প্রনয়ণের নির্দেশণা চেয়ে গত ৬ মার্চ সুপ্রিম কোর্টের তিন আইনজীবী রিটটি দায়ের করেন। রিটকারীরা হলেন, অ্যাডভোকেট মনির হোসেন, সৈয়দ মহিদুল কবীর ও মোহাম্মদ উল্লাহ।

রিটে বাণিজ্য মন্ত্রণালয় সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

প্রসঙ্গত, গত ৩ মার্চ সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি সংক্রান্ত দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ হাইকোর্টের নজরে আনেন তিন আইনজীবী। পরে আদালত বিষয়টিকে রিট আকারে উপস্থাপনের পরামর্শ দেন।

এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে