Dr. Neem on Daraz
Victory Day

পারমাণবিক কেন্দ্রে বিস্ফোরণের পরিকল্পনা করছে রাশিয়া : জেলেনস্কি


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ১১:৪৪ পিএম
পারমাণবিক কেন্দ্রে বিস্ফোরণের পরিকল্পনা করছে রাশিয়া : জেলেনস্কি

ফাইল ছবি

ঢাকাঃ খেরসনের দখলকৃত জাপোরিঝিয়া পারমাণবিক কেন্দ্রে বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করছে রাশিয়া। শনিবার (১ জুলাই) এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তিনি হুঁশিয়ারি দিয়েছেন, পারমাণবিক কেন্দ্রটিতে ‘গুরুতর হুমকি’ বিরাজমান আছে। ইউক্রেনীয় প্রেসিডেন্ট আরও জানিয়েছেন, বিস্ফোরণ ঘটানোর জন্য রাশিয়া ‘কার্যত প্রস্তুত’ আছে।


গতকাল ইউক্রেনের গোয়েন্দা সংস্থা সর্বপ্রথম এমন দাবি করে। তাদের সূত্র ধরে জেলেনস্কিও একই কথা বলেছেন। তিনি বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন, তারা যেন ইউরোপের সবচেয়ে বড় এ পারমাণবিক কেন্দ্রটির প্রতি আরও নজর দেন।

তিনি বলেছেন, ‘এখানে গুরুতর হুমকি রয়েছে, কারণ রাশিয়া কার্যত কেন্দ্রটিতে একটি অভ্যন্তরীণ বিস্ফোরণ ঘটানোর জন্য প্রস্তুত আছে। এই বিস্ফোরণের কারণে রেডিয়েশনের বিচ্যুরণ ঘটতে পারে।’

তবে রাশিয়ার কথিত পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি তিনি।


ইউক্রেনের গোয়েন্দা সংস্থা শুক্রবার জানায়, রাশিয়া পারমাণবিক কেন্দ্র থেকে সেনাদের সংখ্যা কমিয়ে নিচ্ছে। এছাড়া কেন্দ্রের কর্মীদের ক্রিমিয়ায় চলে যাওয়ারও নির্দেশনা দিয়েছে। এমনকি কেন্দ্রের আশপাশে মাইনও পুঁতেছে তারা।  

সূত্র: আল জাজিরা

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে