Dr. Neem on Daraz
Victory Day

চীনে বারবিকিউ রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩১


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২৩, ১১:৩৩ এএম
চীনে বারবিকিউ রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩১

ঢাকাঃ চীনের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি বারবিকিউ রেস্তোরাঁয় রান্নার কাজে ব্যবহৃত গ্যাস বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত এবং সাতজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

মুসলিম হুই জনগোষ্ঠী অধ্যুষিত স্বায়ত্তশাসিত নিংজিয়া অঞ্চলের রাজধানী ইনচুয়ানে ওই দুর্ঘটনাটি ঘটে। বুধবার রাত ৮টা ৪০ মিনিটে সেখানকার একটি রেস্টুরেন্টে বিস্ফোরণ হয়। একটি ব্যস্ত রাস্তায় ওই রেস্টুরেন্টটি অবস্থিত। 

ওই অঞ্চলে ড্রাগন বোট ফেস্টিভ্যালের ছুটি উপলক্ষে অনেক মানুষ  জড়ো হয়েছিল। সেখানে তিন দিন ধরে উৎসব চলবে।

আঞ্চলিক কমিউনিস্ট পার্টি কমিটির উদ্ধৃতি দিয়ে বুধবার সিনহুয়া জানিয়েছে, তরল পেট্রোলিয়াম গ্যাস লিক হয়ে বারবিকিউ রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনা সংঘটিত হয়েছে।

সংবাদ সংস্থাটি বলেছে যে দুর্ঘটনায় আহত সাতজন ব্যক্তি চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

সিনহুয়া জানিয়েছে, আহতদের মধ্যে দু'জন গুরুতর দগ্ধ হয়েছে, দু'জনের দেহে সামান্য আঘাত রয়েছে এবং দু'জনের শরীরে (উড়ন্ত) কাঁচের আঁচড় লেগেছে।

রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভির ফুটেজে দেখা গেছে, অসংখ্য ফায়ার সার্ভিস কর্মী আগুন নেভাতে কাজ করছেন। ওই সময় রেস্টুরেন্টের সম্মুখভাগের একটি ফাঁকা গর্ত থেকে ধোঁয়া বের হতে দেখা যায়।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট শি জিনপিং আহতদের চিকিৎসার জন্য কর্তৃপক্ষকে সব ধরনের পদক্ষেপ নিতে বলেছেন এবং শিল্পসহ এই ধরনের প্রধান প্রধান সেক্টরে নিরাপত্তা তদারকি জোরদার করতে হবে বলে জানিয়েছেন।

রয়টার্স বলছে, নিরাপত্তা সংক্রান্ত ব্যবস্থাপনার উন্নতির জন্য বছরের পর বছর চেষ্টা করা সত্ত্বেও গ্যাস এবং রাসায়নিক বিস্ফোরণের কারণে চীনে এই ধরনের দুর্ঘটনা অস্বাভাবিক নয়।

এর আগে ২০১৫ সালে চীনের উত্তরাঞ্চলীয় বন্দরনগরী তিয়ানজিনে ধারাবাহিক বিস্ফোরণে ১৭৩ জন নিহত হয়েছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে