Dr. Neem on Daraz
Victory Day

উগান্ডায় আবাসিক স্কুলে হামলা, নিহত ২৫


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৩:২৯ পিএম
উগান্ডায় আবাসিক স্কুলে হামলা, নিহত ২৫

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ পূর্ব আফ্রিকার দেশ উগান্ডার একটি আবাসিক মাধ্যমিক স্কুলে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৫ জন নিহত হয়েছে, আহত হয়েছে বেশ কয়েকজন। আহতদের মধ্যে আট জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের সবাইকে নিকটবর্তী ‘বেওয়ারা’ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে জানা যায়, শুক্রবার (১৬ জুন) রাতে উগান্ডার পশ্চিমাঞ্চলীয় শহর এমপন্ডওয়েতে এ ঘটনা ঘটে। প্রতিবেশী কঙ্গো প্রজাতন্ত্রের (ডিআরসি) সীমান্ত থেকে শহরটি মাত্র দুই কিলোমিটার দূরে অবস্থিত। এদিকে, এ ঘটনায় নিহতদের মধ্যে কতজন শিক্ষার্থী ছিল, তা জানায়নি পুলিশ।

জানা যায়, হামলাকারীরা স্কুল চত্বরে এসে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। একপর্যায়ে তারা স্কুলটির ছাত্রাবাসে আগুন ধরিয়ে দেয়। লুট করে শিক্ষার্থীদের জন্য বরাদ্দ রাখা সব খাদ্যসামগ্রী। পরে পুলিশ ঘটনাস্থলে এসে তাড়া করলে হামলাকারীরা কঙ্গো প্রজাতন্ত্রের বিরুঙ্গা জাতীয় উদ্যানের দিকে পালিয়ে যায়।

স্থানীয় পুলিশ প্রশাসনের দাবি, কঙ্গোভিত্তিক সন্ত্রাসীগোষ্ঠী অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সের (এডিফ) উগান্ডা শাখা এ হামলার জন্য দায়ী। গোষ্ঠীটি আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সম্পর্কযুক্ত। এডিএফের বিরুদ্ধে ডাকাতি, মানবপাচার, হত্যা ও মাদক বাণিজ্যে সংশ্লিষ্টতার অসংখ্য অভিযোগ রয়েছে। কিন্তু স্কুলে হামলার অভিযোগ এই প্রথম উঠল এই গোষ্ঠীর বিরুদ্ধে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে