Dr. Neem on Daraz
Victory Day

মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, নিহত ১


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০৯:৪৯ এএম
মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, নিহত ১

ঢাকাঃ শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে উত্তর আমেরিকার দেশ মেক্সিকো। দেশটির পশ্চিমাঞ্চলীয় সীমান্তবর্তী এলাকায় আঘাত হানা এ ভূমিকম্পে একজনের মৃত্যুর খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা। 

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার বরাতে খবরে বলা হয়েছে, সোমবার (১৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর ১টা নাগাদ সীমান্তবর্তী মিচোয়াকেন এবং কোলিমা এলাকায় শক্তিশালী একটি ভূমিকম্প আঘাত হানে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৭ দশমিক ৬। ভূপৃষ্ঠ থেকে ভূমিকম্পটির গভীরতা ছিল মাত্র ১৫ কিলোমিটার। এতে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, ভূমিকম্পে বন্দর এলাকা মানজানিল্লোতে একটি স্টোরের দেয়াল ধসে একজনের মৃত্যু হয়েছে।

তবে প্রাথমিক কোনো ক্ষয়ক্ষতি বা প্রাণহানির তথ্য জানাননি রাজধানী মেক্সিকো সিটির মেয়র ক্লাউদিয়া সিনবাম। 

তবে ১৯ সেপ্টেম্বর দিনটি মেক্সিকোর ইতিহাসে 'আতঙ্কের' বলে উল্লেখ করেছেন আর্নেস্টে লানজেটা নামের এক ব্যবসায়ী। ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর শক্তিশালী এক ভূমিকম্পে ৩৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। ১৯৮৫ সালের একই তারিখে আরেক ভূমিকম্পে প্রাণ হারান সহস্রাধিক মানুষ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে