Dr. Neem on Daraz
Victory Day

চুক্তি বাতিল করায় ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ১১:৩৮ এএম
চুক্তি বাতিল করায় ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

ঢাকাঃ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নেওয়ার চুক্তি থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিশ্বের শীর্ষ ধনকুবের ও ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। তবে এবার এই ইস্যুতে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির সাথে আইনি লড়াই শুরু করেছে সোশ্যাল মিডিয়ার জায়ান্ট এই প্রতিষ্ঠানটি।

মূলত ইলন মাস্ককে সোশ্যাল মিডিয়ার এই প্লাটফর্মটি কিনতে বাধ্য করতেই তাকে আদালতে নিয়ে গেছে টুইটার। দায়ের করা হয়েছে মামলা। বুধবার (১৩ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

গত শুক্রবার ইলন মাস্ক টুইটার কেনার ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে বের হয়ে যাওয়ার ঘোষণা দেন। তার দাবি টুইটার তাকে তাদের প্লাটফর্মে থাকা ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য দিচ্ছে না।

এই মামলায় টুইটার কেনার চুক্তি বাস্তবায়ন করতে ইলন মাস্ককে নির্দেশ দেওয়ার আবেদন করা হয়েছে। মামলায় দাবি করা হয়েছে, চুক্তির একাধিক শর্ত ভঙ্গ করেছেন মাস্ক।

টুইটার চেয়ারম্যান ব্রেট টেলর এক টুইট বার্তায় বলেছেন, তারা ইলন মাস্ককে চুক্তিগত বাধ্যবাধকতা মানতে বাধ্য করতে চান। প্রতিক্রিয়ায় আলাদা টুইটে মাস্ক লিখেছেন, ওহ বিড়ম্বনা!

ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। মামলায় বলা হয়েছে, মাস্ক চুক্তিতে সম্মত হওয়ার পর টুইটারের পাশাপাশি টেসলার শেয়ারের দামও পড়ে যায়। বলা হয়েছে, ‘টেসলায় মাস্কের শেয়ারের মূল্য, তার ব্যক্তিগত সম্পদের ব্যাপকতা নভেম্বর ২০২১ এর সর্বোচ্চ থেকে একশ’ বিলিয়ন ডলার কমেছে। তাই মাস্ক (চুক্তি থেকে) বেরিয়ে যেতে চাইছেন’।

উল্লেখ্য, গত এপ্রিল মাসে ইলন মাস্ক যখন রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে টুইটার কিনে নিতে চেয়েছিলেন, সেই সময় প্রথমে এই চুক্তি করতে অস্বীকার করেছিল টুইটার। পরে তারা রাজি হয়।

এখন তারাই সংস্থাটিকে কিনে নিতে বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির বিরুদ্ধে আইনি লড়াই শুরু করেছে। আর এই বিষয়টিকে হাস্যকর বলেই মনে করছে ইলন মাস্ক।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক বর্তমানে মার্কিন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করছেন। এছাড়া দ্য বোরিং কোম্পানি এবং স্পেসএক্স নামে আরও দু’টি প্রতিষ্ঠানের প্রধান হিসেবেও দায়িত্ব সামলাচ্ছেন এই ধনকুবের।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে