Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ৬ হাজার ৮শ মৃত্যু, শনাক্ত ১৩ লাখের বেশি


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৯:০৯ এএম
বিশ্বে করোনায় আরও ৬ হাজার ৮শ মৃত্যু, শনাক্ত ১৩ লাখের বেশি

ঢাকাঃ বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৬ হাজার ৮১৩  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১৩ লাখ ৩৭ হাজার ৩৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন প্রায় ২০ লাখ ৭৪ হাজার ৩৭৬ জন। 

বুধবার (২ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৯ লাখ ৮৩ হাজার ২২৯ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৪৩ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৮২৭ জনের। মোট সুস্থ হয়েছে ৩৭ কোটি ৯ লাখ ২৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি এক হাজার ৪৫১ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে হয়েছেন ৪১ হাজার ৮৯৯ জন। এ নিয়ে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে মৃত্যু বেড়ে পৌঁছেছে ৯ লাখ ৭৭ হাজার ৪০২ জনে।

এছাড়া অন্যান্য যেসব দেশে এই দিন করোনায় আক্রান্ত-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সে দেশগুলো হলো— রাশিয়া (নতুন আক্রান্ত ৯৭ হাজার ৩৩৩ জন, মৃত্যু ৭৮৬ জন), দক্ষিণ কোরিয়া (নতুন আক্রান্ত ১ লাখ ৩৮ হাজার ৯৯৩ জন, মৃত্যু ১১২ জন), ভিয়েতনাম (নতুন আক্রান্ত ৯৮ হাজার ৭৬২ জন, মৃত্যু ৮৬ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ৭৯ হাজার ৭৯৪ জন, মৃত্যু ২০৯ জন), তুরস্ক (নতুন আক্রান্ত ৫৯ হাজার ৮৮৫ জন, মৃত্যু ২০৩ জন) এবং জাপান (নতুন আক্রান্ত ৫৫ হাজার ২৪৩ জন, মৃত্যু ১৮৭ জন)।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে