Dr. Neem on Daraz
Victory Day

বিহারে নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত অন্তত ১০


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১, ০৪:৪৩ পিএম
বিহারে নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত অন্তত ১০

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুরে বড় দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় সময় রবিবার সকালে মুজাফফরপুরের শিল্পাঞ্চলে মোদি কুরকুরে ও নুডলস কারখানায় একটি বয়লারে বিস্ফোরণ ঘটেছে। 

এ দুর্ঘটনায় অন্তত ১০ জনের প্রাণহানি ঘটেছে। আরও অনেক মানুষ আহত হয়েছে বলে স্থানয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে। আশেপাশের কারখানার লোকজনও বিস্ফোরণে আহত হয়েছে।

এদিকে, ঘটনাস্থলে স্থানীয় সাংসদ, জেলা প্রশাসকসহ একাধিক শীর্ষ কর্মকর্তা উপস্থিত হয়েছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গেছে, বয়লার বিস্ফোরণটা এতটাই শক্তিশালী ছিল যে, এর আওয়াজ ৫ কিলোমিটার পর্যন্ত শোনা যায়। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের চিড়া ও আটার কারখানাও। ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। এখনো উদ্ধারকাজ চলছে। তবে দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখনও জানা যায়নি।

দুর্ঘটনার সময় কারখানায় কতজন কাজ করছিলেন তা এখনও সুস্পষ্টভাবে জানা যায়নি। পুলিশ ও ফায়ার সার্ভিস মিলে উদ্ধার কাজ চালাচ্ছে। ট্রাক্টর দিয়ে কারখানার গেট বন্ধ করে দেয়া হয়েছে।

প্রতিবেশীরা জানান, বয়লার বিস্ফোরণে বিকট শব্দ হয়। এর জেরে এলাকার বাড়িগুলোর জানালা এবং দরজা পর্যন্ত কেঁপে ওঠে। এদিকে, কারখানায় কর্মরত কর্মচারীদের স্বজনরা তাদের প্রিয়জনের খোঁজ পেতে কারখানার বাইরে অপেক্ষায় রয়েছেন। একইসঙ্গে লোকজনকে ভিতরে যেতে বাধা দিচ্ছেন প্রশাসনের কর্মকর্তারা। সেখানকার পরিস্থিতি খুবই গুরুতর হয়ে উঠেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানোর চেষ্টা চলছে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে