Dr. Neem on Daraz
Victory Day

নারী ভলিবল খেলোয়াড়ের শিরশ্ছেদ করলো তালেবান


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২১, ২০২১, ০৯:৩৮ এএম
নারী ভলিবল খেলোয়াড়ের শিরশ্ছেদ করলো তালেবান

ছবি: সংগৃহীত

ঢাকাঃ আফগানিস্তানের জাতীয় জুনিয়র নারী ভলিবল দলের এক সদস্যকে শিরশ্ছেদ করা হয়েছে বলে তালেবানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর এ খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যম ইন্ডিপেন্ডেন্টের ফার্সি ভাষার সংস্করণে প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, ভলিবল খেলা ওই খেলোয়াড়ের নাম মাহজুবিন হাকিমি। অক্টোবরের শুরুর দিকে রাজধানী কাবুলে তালেবানরা তার শিরশ্ছেদ করে। এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেন আফগান নারী জাতীয় ভলিবল দলের অন্যতম কোচ সুরায়া আফজালি (ছদ্মনাম)।

তিনি বলেন, ঘটনার পর মাহজুবিনের পরিবারকে এ বিষয়ে মুখ না খোলার জন্য হুমকি দেন তালেবান সদস্যরা। ফলে বিষয়টি এতদিন প্রকাশ্যে আসেনি।

আফগান সরকারের পতনের আগে মাহজুবিন কাবুল মিউনিলিপ্যালিটি ভলিবল ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করতেন। তিনি ছিলেন ক্লাবের অন্যতম সেরা খেলোয়াড়।

সুরায়া আফজালি বলেন, তালেবানের হাতে আফগান সরকারের পতনের পর, নারী খেলোয়াড়রা নিরাপত্তা হুমকির সম্মুখীন হন। তাদের খোঁজে বিভিন্ন শহরে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালায় তালেবানরা। যেসব নারী আন্তর্জাতিক ও দেশে কোনো খেলায় অংশ নিয়েছেন তারা হুমকির মধ্যে রয়েছেন।

আফগান কোচ আরও জানান, তালেবানরা ক্ষমতা দখলের আগে তাদের মাত্র দুজন খেলোয়াড় দেশ ছেড়ে পালিয়ে যেতে পেরেছেন। ফলে মাহজুবিনের মতো বাকিরা রয়ে গেছেন আফগানিস্তানেই। তাদের দিন কাটছে আতঙ্কে।.

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে