Dr. Neem on Daraz
Victory Day

সু চি ক্লান্ত,আদালতে হাজিরা কমানোর আর্জি


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ০৬:০৩ পিএম
সু চি ক্লান্ত,আদালতে হাজিরা কমানোর আর্জি

ফাইল ছবি

ঢাকাঃ ফেব্রুয়ারির অভ্যুত্থানের পর অং সান সু চি’র বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করেছে মিয়ানমারের সেনা সরকার। এ সব মামলায় সপ্তাহে সপ্তাহে আদালতে হাজিরা দিতে হয় তাকে। এতে ক্লান্ত হয়ে পড়েছেন বলে আদালতে জানালেন।

শান্তিতে নোবেল-জয়ী এই নেত্রীর বিরুদ্ধে ভোটে কারচুপি, কভিডের নিয়ম না মানা, অবৈধ ওয়াকিটকি কেনা এবং আর্থিক কেলেঙ্কারিসহ নানা অভিযোগ আনা হয়েছে। মামলাগুলোর শুনানি চলছে এখন।

সোমবার তেমনই এক শুনানিতে সু চি আদালতের কাছে আরজি জানিয়েছেন যে, তার হাজিরার সংখ্যা কমিয়ে দেওয়া হোক।

আইনজীবী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুই সপ্তাহে একবার শুনানির দিন ধার্য করার আবেদন জানিয়েছেন ৭৬ বছরের এই রাজনীতিবিদ।

আরও বলেন, সু চি’র বড় কোনো অসুখ হয়নি। তবে তিনি ক্লান্ত হয়ে পড়েছেন। সে কারণেই আদালতে ওই আরজি জানানো হয়েছে।

এর আগেও দীর্ঘদিন গ্রেপ্তার হয়ে থেকেছেন সু চি। তাকে গৃহবন্দী করে রেখেছিল তৎকালীন সেনা সরকার। দীর্ঘ লড়াইয়ের পর মিয়ানমারে ক্ষমতায় আসে বেসামরিক সরকার।

গত ১ ফেব্রুয়ারি আবারও সু চি’র বিরুদ্ধেই বিদ্রোহ ঘোষণা করে সেনা। গ্রেপ্তার করে শাসনক্ষমতা নিজেদের হাতে তুলে নেয় তারা। সু চি ছাড়াও অন্য মন্ত্রীদেরও গ্রেপ্তার করা হয়েছে।

মিয়ানমারে সেনাশাসনের প্রতিবাদে বিক্ষোভ শুরু হয় ফেব্রুয়ারিতে। আন্দোলনকারীদের কঠোর হাতে দমন করছে সেনা, এরই মধ্যে হাজার খানেক মানুষ নিহত হয়েছে। আহত ও আটক হয়েছেন অসংখ্য মানুষ।

আগামীনিউজ/শরিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে