Dr. Neem on Daraz
Victory Day

নাইজারে সন্ত্রাসী হামলা: নিহত ৪০


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ২২, ২০২১, ০৭:০০ পিএম
নাইজারে সন্ত্রাসী হামলা: নিহত ৪০

ছবি: সংগৃহীত

ঢাকাঃ আফ্রিকার দেশ নাইজারে সন্ত্রাসী হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। দেশটির সাংবিধানিক আদালত প্রেসিডেন্ট হিসেবে মোহামেদ বাজৌমের নির্বাচনকে বৈধ ঘোষণার কয়েক ঘণ্টা পর রোববার পশ্চিমাঞ্চলীয় তাহৌয়া অঞ্চলে এ ঘটনা ঘটে।

বিবিসি জানায়, বিদায়ী প্রেসিডেন্ট মোহামাদু ইসৌফু হামলার এ ঘটনাটিকে ‘বর্বরোচিত’ আখ্যায়িত করে তিল্লিয়ার ক্ষতিগ্রস্ত সম্প্রদায়গুলোর প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

নিউজ ওয়েবসাইট অ্যাকটু নাইজারের ভাষ্য অনুযায়ী, মালি সীমান্তের নিকটবর্তী গ্রাম ইন্তাজায়েনে, বাকোরাতে, উয়িরস্টেইনের কুয়া ও আকিফাকিফ শিবিরের কাছে হামলাগুলো চালানো হয়েছে।

কথিত ইসলামিক স্টেট ইন দ্য গ্রেটার সাহারার (আইএসজিএস) সঙ্গে জড়িত জঙ্গিরা এই এলাকাগুলোয় তৎপরতা চালিয়ে থাকে বলে জানিয়েছে তারা।

অ্যাকটু নাইজারের প্রতিবেদনে বলা হয়েছে, সামরিক বাহিনীর অতিরিক্ত সৈন্য ওই এলাকায় পাঠানোর পর আক্রান্ত গ্রামগুলোর একটিতে নাইজারের সৈন্য ও হামলাকারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

পশ্চিমে তাহৌয়া ও তিল্লাবেরি অঞ্চল এবং দক্ষিণপূর্বাঞ্চলীয় দিফায় ইসলামিক স্টেট, আল কায়েদার সাহেল গোষ্ঠী এবং নাইজেরিয়ার বোকো হারাম গোষ্ঠীর হামলা ও বেসামরিকদের বাড়তে থাকা হত্যাকাণ্ড নিয়ে চাপে আছেন নতুন প্রেসিডেন্ট মোহামেদ বাজৌম।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে