Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে মৃত্যু ছাড়াল ২১ লাখ ৬৬ হাজার


আগামী নিউজ | আর্ন্তজাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ১০:৪৮ এএম
বিশ্বে মৃত্যু ছাড়াল ২১ লাখ ৬৬ হাজার

ছবি: সংগৃহীত

ঢাকাঃ ইউরোপসহ কয়েকটি দেশে মিলেছে করোনার নতুন ধরন এবং বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ । এটি আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ কোটি ৮ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ লাখ ৬৬ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২৭ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৮ লাখ ২২ হাজার ৪০১ জন এবং মৃত্যু হয়েছে ২১ লাখ ৬৬ হাজার ৯৫০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ২৮ লাখ ৩৭ হাজার ৪৯৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৬০ লাখ ১১ হাজার ২২২ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৩৫ হাজার ৪৫২ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ছয় লাখ ৯০ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৭৫১ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৯ লাখ ৩৬ হাজার ৫৯০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৮ হাজার ৯১৮ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৫৬ হাজার ৯৩১ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭০ হাজার ৪৮২ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসেবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ লাখ ৮৯ হাজার ৭৪৬ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৬২ জন। 

এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে