Dr. Neem on Daraz
Victory Day

বাগদাদে মার্কিন দূতাবাস লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক   প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২০, ১২:২৯ পিএম
বাগদাদে মার্কিন দূতাবাস লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র

ছবি: সংগৃহীত

ঢাকাঃ বাগদাদে মার্কিন দূতাবাস লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। অন্তত আটটি কাতিউশা রকেট বাগদাদের সুরক্ষিত গ্রিনজোনের ভেতরে গিয়ে পড়েছে। এতে কয়েকটি ভবন ও গাড়ির ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ইরাকি সামরিক বাহিনী ও মার্কিন দূতাবাস। স্থানীয় সময় রোববার এ ঘটনা ঘটে।

ইরাকি সামরিক বাহিনী জানিয়েছে, একটি  ‘আইনবিরোধী গোষ্ঠী’ আটটি রকেট ছুড়েছে। অধিকাংশ ক্ষেপণাস্ত্র গ্রিনজোনের আবাসিক কমপ্লেক্সে ও একটি নিরাপত্তা চেকপয়েন্টে আঘাত হানে। এতে বেশ কয়েকটি ভবন ও গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। একজন ইরাকি সৈন্য আহত হয়েছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে সামরিক বাহিনী। খবর রয়টার্সের

খবরে বলা হয়েছে, হামলার সময় যুক্তরাষ্ট্র দূতাবাস কম্পাউন্ডের সাইরেনগুলো বেজে ওঠে। গ্রিনজোনজুড়ে ছড়িয়ে পড়ে শব্দ। এ জোনে সরকারি বিভিন্ন দপ্তর রয়েছে। বিদেশি মিশনগুলোও এখানেই।

ক্ষেপণাস্ত্র-বিধ্বংসী ব্যবস্থা একটি রকেটকে প্রতিরোধ করে বলে জানিয়েছেন একজন নিরাপত্তা কর্মকর্তা।

এদিকে হামলাটির নিন্দা করেছে মার্কিন দূতাবাস। এ ধরনের হামলা প্রতিরোধ করার জন্য পদক্ষেপ ও দায়ীদের জবাবদিহিতার আওতায় আনতে ইরাকের সব রাজনৈতিক ও সরকারি নেতাদের আহ্বান জানিয়েছে তারা। হামলার নিন্দা করেছেন ইরাকের প্রেসিডেন্টের একজন মুখপাত্রও।

আগামীনিউজ/প্রভাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে