Dr. Neem on Daraz
Victory Day

দুই টিকটিকি ৬৩ লাখ টাকা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২০, ০২:০১ পিএম
দুই টিকটিকি ৬৩ লাখ টাকা

সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ বিরল প্রজাতির দুটি টিকটিকি চুরি হয়েছিল প্রায় এক বছর আগে। অনেক খোঁজের পরে সম্প্রতি তাদের উদ্ধার করেছেন গোয়েন্দারা। সঙ্গে ধরা পড়েছে চোরও। এই দুই টিকটিকির দাম বাংলাদেশি অর্থে ৬৩ লাখ টাকারও বেশি। কারণ এগুলো অস্ট্রেলিয়ান লেস মনিটর প্রজাতির, যাদের দেখা খুব সহজে পাওয়া যায় না।

চুরি যাওয়া বিরল টিকটিকি উদ্ধার করা হয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। সেখানকার পুলিশ জানিয়েছে, বিরল এই টিকটিকি দুটির দাম ৭৫ হাজার মার্কিন ডলার। গত বছর নভেম্বরে জেটিকে রেপটাইল থেকে টিকটিকি দুটি চুরি হয়ে যায়।

চুরি হওয়ার পর সেগুলো উদ্ধারের চেষ্টা করেন গোয়েন্দারা। কিন্তু কিছুতেই সেগুলোর কোনো হদিস পাওয়া যাচ্ছিল না। অবশেষে গোয়েন্দারা প্যানোরমা সিটির একটি বাড়ি থেকে সেগুলো উদ্ধার করেন।

টিকটিকি চুরির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে টিকটিকিগুলোর স্বাস্থ্য ভালোই আছে এবং কোনো আঘাতও পায়নি। সাদা-কালো ছোপ ছোপ থাকা বড় বড় টিকটিকিগুলো আবার তাদের পুরনো ঘর জেটিকে রেপটাইলসে ফিরিয়ে দেওয়া হয়েছে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে