Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনা হালচাল: আক্রান্ত ও মৃত্যু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৪, ২০২০, ১২:৩৩ পিএম
বিশ্বে করোনা হালচাল: আক্রান্ত ও মৃত্যু

ছবি; নিউইয়র্ক টাইমস

ঢাকাঃ  প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৩৬ লাখ ছুঁয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৮ লাখ ১২ হাজার ৫২৭ জন। আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ২৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ৫৫৮ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৮ লাখ ৬৭ হাজার ৮১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮০ হাজার ৫৩৭ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৪৬৯ জনের। আর আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৪৯ হাজার ৬৯ জন।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৬০ হাজার ২৫৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৬ হাজার ৮০৬ জন।

এছাড়া এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫৭ হাজার ৬৯২ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৫ হাজার ৩১৭ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪৬ হাজার ৪১৩ জনের মৃত্যু ও ৩ লাখ ৮ হাজার ১৩৪ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৮৭১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে